মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

সম্রাট গ্রেফতার কিনা তা দ্রুত জানা যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজগার্ডেনবিডিডটকম: 

সম্রাট গ্রেফতার কিনা এই প্রশ্নের উত্তর আপনারা দ্রুত জানতে পারবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গত দুদিন ধরেই ঢাকা মহানগর দক্ষিণের যুবলীগ সভাপতি ইসমাইল হোসাইন চৌধুরী সম্রাটকে গ্রেফতারের গুঞ্জন চলছে। সেই প্রশ্নেরই এমন জবাব দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বাংলাদেশ চায়না সিল্ক রোড ফোরাম আয়োজিত এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সম্রাটকে আপনারা গ্রেফতার করেছেন কি-না এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেখবেন আপনারা খুব শিগগিরই দেখবেন। আপনারা অনেক কিছু বলছেন, আমরা যেটা বলছি ‘সম্রাট’ হোক যেই হোক অপরাধ করলে তাকে আমরা আইনের আওতায় আনবো। আমি এটা এখনও বলছি, সম্রাট বলে নয়, যে কেউ আইনের আওতায় আসবে। আপনারা সময় হলেই দেখবেন।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যেই অপরাধ করুক তাকে আইনের মুখোমুখি হতে হবে। এ জন্য আমরা তথ্য ভিত্তিক অভিযান চালাচ্ছি। আপনারাও দেখছেন। অপরাধ ঘটছে বা যারা অপরাধ ঘটাচ্ছে এমন খবর যখনই পাবো তখনই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো। এটা কোনো শুদ্ধি অভিযান না। এটা সুশাসন প্রতিষ্ঠার জন্য যা করার প্রয়োজন তাই আমরা করছি।

পুলিশের ওপর মানুষের আস্থা নেই। বিভিন্ন সময় পুলিশের বিরুদ্ধে অনেক অভিযোগ উঠেছে। এই অভিযান পরিচালনা মধ্য দিয়ে সাধারণ মানুষকে হয়রানি করা হচ্ছে কিনা এমন প্রশ্ন ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে। এতে মন্ত্রী জানান, ক্যাসিনোর বিরুদ্ধে পুলিশ নয়, র‌্যাব অভিযান শুরু করেছে। আর এতে র‌্যাবই সফল। এটা আমি ক্লিয়ার করে দিতে চাই, যেহেতু অভিযানটি র‌্যাব শুরু করেছে। অভিযানের আওতায় সাধারণ কাউকে যেন অযথা হ্যারাজ করা না হয় সেজন্য এই পরিকল্পনা।’

এসময় তিনি স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চলমান ক্যাসিনোবিরোধী অভিযান পরিচালনার দায়িত্ব র‌্যাবকে দেয়া হয়েছে। এ অভিযানে কেউ যেন হয়রানির শিকার না হয় সে ব্যাপারেও লক্ষ্য রাখা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনাদের আমরা সব সময় সঠিক তথ্যই দিয়ে থাকি। চলমান যে অভিযান এটাকে আমি অভিযান বলব না, এটা সব সময় হয়ে থাকে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে এগিয়ে গেছে তার মূল কারণ হলো, সামনে কি আসবে সেটা নিয়ে চিন্তা করেন। এ কারণে তিনি দেশকে একটা পর্যায় নিয়ে গিয়েছেন। সেটা কিভাবে টেকসই উন্নয়নে রুপান্তরিত করা যায় সে জন্য প্রধানমন্ত্রী সুশাসন প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছেন। সুশাসন প্রতিষ্ঠায় তিনি সবাইকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে বলেছেন এবং সবাইকে আইন মেনে চলতে বলেছেন।

Print Friendly, PDF & Email

মতামত