শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

আ.লীগের নেতারাও নজরদারিতে: কাদের

নিউজগার্ডেনবিডিডটকম: 

দলের মধ্যে শুদ্ধি অভিযানের কথা নারায়ণগঞ্জের এক অনুষ্ঠানে বলেছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ইতিমধ্যে ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন নেতার বিরুদ্ধে ব্যবস্থাও নেওয়া হয়েছে। ওবায়দুল কাদের আজ শুক্রবার সাংবাদিকদের বলেছেন, শুধু ছাত্রলীগ বা যুবলীগের নেতারাই নজরদারিতে আছেন তা নয়, মূল দল আওয়ামী লীগের অনেক নেতাকেও নজরদারিতে রাখা হয়েছে।

আজ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ কথা বলেন। তিনি বলেছেন, যাঁরা দলের ভাবমূর্তি নষ্ট করবেন, তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা অব্যাহত থাকবে। কোনো ধরনের অপকর্মে জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি বলেন, নানা অপকর্মে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় শেখ হাসিনার জনপ্রিয়তা বেড়েছে।
এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ক্যাসিনো যে কেবল আওয়ামী লীগ সরকারের আমলে হয়েছে, তা নয়। বিএনপি যখন ক্ষমতায় ছিল তখনও ক্যাসিনো ছিল। কিন্তু বিএনপি কোনো ব্যবস্থা নেয়নি। তিনি বলেন, বিএনপি যা করতে পারেনি, সেটা আওয়ামী লীগ করছে। খালেদা জিয়া সরকার যা পারেনি, সেটা শেখ হাসিনা সরকার করছে। এতে সরকার এবং দলের ভাবমূর্তি বাড়ছে।

প্রসঙ্গত, ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে সম্প্রতি দল থেকে পদত্যাগ করতে বলা হয়েছে। তাঁদের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ ছিল। আর যুবলীগের এক নেতা খালেদ মাহমুদ ভুঁইয়াকে অবৈধ ক্যাসিনো চালানোর অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল বৃহস্পতিবার গণভবনে বলেছেন, ‘ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি। কাউকে ছাড় দেওয়া হবে না।’

Print Friendly, PDF & Email

মতামত