সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং

নাতনিদের নিয়ে বাসায় রান্না করা খাবার খেয়েছেন খালেদা

নিউজগার্ডেনবিডিডটকম: 

দুই নাতনিকে নিয়ে বাসার রান্না করা খাবার খেয়েছেন খালেদা জিয়া।

দুই নাতনি জাহিয়া ও জাফিয়া হচ্ছেন তার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কন্যা। দু‘জনই তাদের মা শর্মিলা রহমান সিঁথির সঙ্গে কারাবন্দী দাদি খালেদা জিয়াকে দেখতে এসেছিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করে বের হওয়ার পর একজন স্বজন জানান, দাদিকে (খালেদা জিয়া) পায়ে ধরে সালাম করার পর দুই নাতনিকে বুকে জড়িয়ে আদর করেন খালেদা জিয়া।

পরিবারের সদস্যরা জানান, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়। তিনি কারও সাহায্য ছাড়া একা হাটতে পারেন না, হুইল চেয়ারে করে তাকে চলাচল করতে হয়। ডায়াবেটিক থাকায় প্রতিদিনই তাকে ইনসুলিন নিতে হবে। রয়েছে দাঁত ও চোখের সমস্যা। হাত-পায়ে আর্থরাইটিস ব্যথাও রয়েছে তার।

গত ১ এপ্রিল থেকে অসুস্থ বিএনপি চেয়ারপারসন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ৬২১ নম্বর কেবিন চিকিৎসা নিচ্ছেন।

ঈদের দিন কারা কর্তৃপক্ষ পরিবারের ৬ সদস্যকে দেখার অনুমতি দেয়। কোকোর স্ত্রী ও দুই মেয়ে ছাড়া ছিলেন- খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার, স্ত্রী কানিজ ফাতেমা ও ছেলে অভিক এস্কান্দার।

বেলা দেড়টার দিকে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে হাসপাতালের কেবিন ব্লকে আসেন তারা। ছোট ছেলের স্ত্রী শর্মিলা শাশুড়ি খালেদা জিয়ার জন্য বাসা থেকে খাবার রান্না করা নিয়ে আসেন।

প্রায় দুই ঘণ্টা তাদের সঙ্গে সময় কাটিয়েছেন বিএনপি চেয়ারপারসন।

সেবাশুশ্রূষার জন্য গৃহকর্মী ফাতেমা বেগমও খালেদা জিয়ার সঙ্গে সেখানে রয়েছেন।

এ বছর দুটি ঈদই বিএসএমএমইউতে করেছেন খালেদা জিয়া।

Print Friendly, PDF & Email

মতামত