রবিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং

ডেঙ্গু মোকাবিলায় বিএনপির সহযোগিতা চাইলেন কাদের

নিউজগার্ডেনবিডিডটকম: 

দেশের চলমান ডেঙ্গু পরিস্থিতি নিয়ে রাজনীতি না করে তা মোকাবিলায় সরকারকে সহযোগিতা করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৮ আগস্ট) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকী উপলক্ষে ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু জাদুঘর প্রাঙ্গণে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি আয়োজিত ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

বিএনপি নেতাদের উদ্দেশ্য করে করে ওবায়দুল কাদের বলেন, ‘দায়িত্বশীল বিরোধী দলের ভূমিকা পালন করুন। শুধু প্রেস ব্রিফিং করে সরকারের বিষোদগার করলে বিরোধী দলের ভূমিকা পালন হয় না। ডেঙ্গু মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন। আসুন রাজনীতি না করে সমন্বিত ও সর্বাত্মকভাবে সবাই মিলে ডেঙ্গু মোকাবেলা করি।

ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি দায়িত্বশীল বিরোধী দল হিসেবে কী দায়িত্ব পালন করছে? দায়িত্বশীল বিরোধী দল হিসেবে আপনারা ব্যর্থ। আগে নিজেদের ব্যর্থতা দেখুন, তারপর সরকারের সমালোচনা করুন।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার লন্ডন থেকে দেশে ফিরেই আগে জানতে চেয়েছেন ডেঙ্গু মোকাবিলায় দলের কে কী করছেন। ডেঙ্গু প্রতিরোধে আওয়ামী লীগের কেউ নিষ্ক্রিয় ছিল কি-না সে বিষয়েও জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের স্মৃতিচারণ করতে গিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বেগম রোকেয়ার মতো বঙ্গমাতাও ছিলেন আরেক সাহসী নারী। পর্দার অন্তরালে থেকে তিনি বঙ্গবন্ধুকে সাহস যুগিয়েছেন। বঙ্গবন্ধু এক বছর কারাবাস থাকা অবস্থায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব একদিকে যেমন ঘর সামলেছেন অন্যদিকে আওয়ামী লীগকে অনুপ্রেরণা দিয়েছেন আন্দোলন সংগ্রামে।

আলোচনা শেষে সেতুমন্ত্রী দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেন। ঢাকা ছাড়াও বন্যা কবলিত জেলা গাইবান্ধা, কুড়িগ্রাম, বগুড়া, সিরাজগঞ্জ, জামালপুর, মানিকগঞ্জ, গোপালগঞ্জ, সুনামগঞ্জ ও বান্দরবানে দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করবে আওয়ামী লীগ। প্রতিটি জেলায় ১ হাজার শাড়ি, ১ হাজার লুঙ্গি, ১ হাজার মশারি, সেমাই ও ডেঙ্গু প্রতিরোধে অ্যারোসল বিলি করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সৗ, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী ফজিলাতুন্নেছা মুজিব ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের বুলেটের আঘাতে শাহাদাতবরণ করেন।

Print Friendly, PDF & Email

মতামত