শুক্রবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং

বর্ণবিদ্বেষ থেকেই টেক্সাসের শপিং মলে বন্দুক হামলা!

নিউজগার্ডেনবিডিডটকম: 

‘বর্ণবিদ্বেষ অথবা জাতিগত বিদ্বেষ’ থেকে যুক্তরাষ্ট্রের টেক্সাসে শপিং মলে হামলা চালিয়ে ২০ জনকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছেন এল পাসোর পুলিশ প্রধান গ্রেগ অ্যালেন। স্পষ্ট করে কিছু না বললেও তার ইঙ্গিত ছিল ‘হেইট ক্রাইম’ এর দিকে। তিনি বলেছেন, যথাযথ তদন্তের পরই এই ঘটনার কারণ জানা যাবে।

শনিবার (৩ আগস্ট) টেক্সাসের এল পাসো শহরের ওয়ালমার্ট স্টোরে হামলায় জড়িত সন্দেহে ২১ বছর বয়সী প্যাট্রিক ক্রুসিয়াস নামের এক তরুণকে গ্রেফতার করা হয়েছে।

রয়টার্স জানিয়েছে, ২১ বছর বয়েসী শ্বেতাঙ্গ ওই যুবক এল পাসোর ৬৫০ মাইল পূর্বের শহর টেক্সাসের বাসিন্দা।

এল পাসোর স্থানীয় টেলিভিশন কেটিএসএম এর বরাতে জানা গেছে, হামলার আগে ওই যুবককে একটি অ্যাসল্ট রাইফেল হাতে ওয়ালমার্টের শপিং মলে ঢুকতে দেখা গেছে। এ সময় ওই যুবক খাকি রঙের প্যান্ট, গাঢ় রঙের টি-শার্ট ও চোখে চশমা পরা অবস্থায় ছিলো।

এদিকে, এল পাসোর মেয়র ডি মারগো ঘটনাটি নিশ্চিত করে বলেন, ‘এই ঘটনায় অনেক মানুষের বড় ক্ষতি হয়েছে। অপরাধীদের বিচারের আওতায় আনার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে। ঘটনাস্থলে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।’

এই ঘটনায় তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানাতে গিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প বলেন, ‘ঘটনাটি খুবই দুঃখজনক। এতে অনেক ক্ষতি হয়েছে।’

Print Friendly, PDF & Email

মতামত