রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

গুজব রোধ : সরকারের পাশাপাশি দলীয়ভাবে মোকাবিলার সিদ্ধান্ত

নিউজগার্ডেনবিডিডটকম: 

দেশজুড়ে চলা গুজব প্রতিরোধে সরকারের পাশাপাশি দলীয়ভাবে মোকাবিলার সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৪ জুলাই) সকালে সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, গুজব বন্ধে এরই মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রণালয় কাজ শুরু করছে। গুজব ছড়িয়ে যারা গণপিটুনির মতো ঘটনা ঘটিয়ে মানুষ হত্যা যারা করছে তাদের শনাক্ত করে বিচারের আওতায় আনা হচ্ছে। অন্যদিকে দলীয়ভাবে নিজ নিজ এলাকায় গুজব প্রতিরোধে সভা সমাবেশ করতে জনপ্রতিনিধি ও নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে। মন্ত্রী দেশবাসীর উদ্দেশ্যে, গুজবে কান না দিতে, আইন নিজের হাতে তুলে না দিতে এবং অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার আহবান জানান।

মন্ত্রী আরও বলেন, গুজব ছড়িয়ে আইন নিজের হাতে তুলে নেওয়া অপর্কম। এ কাজ যারা করবে কেউ রেহাই পাবেনা। সম্প্রতি গুজব ছড়ানোর পেছনে কোন ষড়যন্ত্র আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

গুজবের বিষয় দ্রুত বন্ধ করতে এরই মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী ও সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর প্রধানদের সঙ্গে দলীয়ভাবে আলোচনা করে কাজ করার কথাও ওবায়দুল কাদের।

এসময় মন্ত্রী ঈদযাত্রা নিয়ে বলেন, ঈদের সাত দিন আগে বন্যায় ভাঙাচোড়া সড়ক মেরামত করা শেষ হবে। এছাড়া বন্যায় বেশি ক্ষতিগ্রস্ত সড়কগুলো মেরামতের কাজ চলছে। আর এসব দেখভাল করতে মন্ত্রণালয়ের গঠিত মনিটরিং টিম কাজ করছে। এবার বন্যার কারণে ঘরে ফেরা মানুষের ঈদযাত্রা যাতে ব্যহত না হয় সেদিকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে বলেও জানান ওবায়দুল কাদের।

Print Friendly, PDF & Email

মতামত