মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

প্রিয়া সাহার কল রেকর্ড-ট্রাভেল হিস্ট্রি যাচাই করছে আইনশৃঙ্খলা বাহিনী

নিউজগার্ডেনবিডিডটকম: 

সংগঠন থেকে মনোনিত প্রতিনিধি না হয়েও কোন উদ্দেশ্য বা স্বার্থে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে নালিশ করেছেন প্রিয়া সাহা সে বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

সেই তদন্তের প্রথম পদক্ষেপ হিসেবে, প্রিয়া সাহার মোবাইলের কল হিস্ট্রি যাচাই করছে আইনশৃঙ্খলা বাহিনী। ইতোমধ্যে তার কল ডিটেইলড রেকর্ড (সিডিআর) সংগ্রহ করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

এছাড়া তিনি সর্বশেষ কোন কোন দেশে, কী কারণে গিয়েছেন- সেসব তথ্যও যাচাই-বাছাই করা হচ্ছে।

এ বিষয়ে দেশি-বিদেশি কারও ইন্ধন আছে কি-না, সেটিও খতিয়ে দেখছে তারা।

আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র গণমাধমকে বিষয়টি নিশ্চিত করেছে।

আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র আরও জানায়, ট্রাম্পকে দেয়া প্রিয়া সাহার নালিশ বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। এতে বাংলাদেশ নানাভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে গুরুত্ববহন করছে। এ কারণে তার বিষয়ে তদন্ত শুরু হয়েছে। এ বিষয়ে তথ্য সংগ্রহ শুরু করছেন তারা।

আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্বশীল সূত্র জানায়, ‘যুক্তরাষ্ট্র যাওয়ার আগের কয়েক দিন প্রিয়া সাহা কার কার সঙ্গে যোগাযোগ করেছেন, সেই তথ্যও সংগ্রহ করে তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করছে পুলিশ। ইতোমধ্যে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের কয়েকজন নেতার সঙ্গে পুলিশের কথা হয়েছে। তবে তারা পুলিশকে জানিয়েছে, সাংগঠনিকভাবে প্রিয়াকে এ ধরনের কোনো কথা বলতে বলা হয়নি।’

গতকাল (শুক্রবার) দুদকে কর্মরত প্রিয়ার স্বামী মলয় সাহা ও তার পরিবারের কয়েকজনের সঙ্গে অনানুষ্ঠানিকভাবে যোগাযোগ করে এসব বিষয়ে আলোচনা করা হয়েছে বলে জানা গেছে।

এসব আলোচনা থেকে কোনো চক্রের ইন্ধনে প্রিয়া সাহা এ কাজ করেছেন কি-না, সেই সূত্র খুঁজছে পুলিশ। প্রিয়া যুক্তরাষ্ট্রের আগে আর কোন কোন দেশে, কী উদ্দেশ্যে গিয়েছেন, সেখানে কার কার সঙ্গে দেখা করেছেন- এসব বিষয়ে তার পরিবার থেকে তথ্য সংগ্রহ করা হচ্ছে।

উল্লেখ্য গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া জানিয়েছিলেন, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতির কাছে প্রিয়া সাহা যে নালিশ করেছেন তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। তার এমন মন্তব্যের প্রতিবাদ জানাতে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় যোগাযোগ করছে। সব বক্তব্য, তথ্য-প্রমাণ তদন্ত-সাপেক্ষে প্রিয়া সাহার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য মডেল জানিয়ে তিনি আরও বলেন, আমরা রথযাত্রা, উল্টো রথযাত্রা, দুর্গাপূজাসহ হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন অনুষ্ঠান, বড়দিনে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করি। সংখ্যালঘুদের ওপর কেউ যাতে নির্যাতন ও হামলা করতে না পারে সেজন্য আমরা তৎপর ভূমিকা পালন করি। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালিয়ে কারও জমি ছিনিয়ে নেয়ার মতো কোনো ঘটনা বাংলাদেশে ঘটেনি।

Print Friendly, PDF & Email

মতামত