মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

বিএনপি কেন জিয়া হত্যার বিচার চায় না: তথ্যমন্ত্রী

নিউজগার্ডেনবিডিডটকম: 

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, দুইবার রাষ্ট্র পরিচালনায় থেকেও বিএনপি জিয়া হত্যার বিচার চায়নি কেন- এ রহস্য উন্মোচন প্রয়োজন। সেই সঙ্গে জিয়াউর রহমান যে শত শত সেনাসদস্যকে বিনা বিচারে হত্যা করেছেন, তারও বিচার করতে হবে। আইনের শাসন প্রতিষ্ঠায় অপরাধের বিচারের বিকল্প নেই।

আজ শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ কার্যালয়ে ‘২০০৭ সালের ১৬ জুলাই জননেত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস স্মরণে’ বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাষ্ট্রক্ষমতায় থেকেও জিয়া হত্যার বিচার চাননি। এর রহস্য কী তা জানতে হবে। জাতির পিতার হত্যাকারীদের সঙ্গে হাত মিলিয়ে ক্ষমতায় গিয়ে জিয়া শত শত সেনাসদস্যকে, এমনকি ছুটি থেকে ডেকে এনেও তাঁদের হত্যা করেছেন, এরও বিচার হওয়া প্রয়োজন। শেখ হাসিনার সরকার ন্যায়বিচারে বিশ্বাসী।

রাজনীতির আদর্শগত দিক তুলে ধরে মন্ত্রী হাছান বলেন, ‘সাত-সমুদ্রের ওপার থেকে দণ্ডপ্রাপ্ত আসামির লম্বা লম্বা কথা কোনো রাজনীতি হতে পারে না। বুলেটের সামনে যেতে কিংবা হাতকড়া পরতে প্রস্তুত সাহসী রাজনীতিকই প্রকৃত রাজনীতিক। বিপদের মুখে পলায়ন নয়, সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সাহস থাকতে হয় রাজনীতিকদের।’

হাছান মাহমুদ বলেন, দলের দুঃসময়ে অনেক নেতা টলায়মান হলেও দলের কর্মীরা যেমন অটল বিশ্বাসে বলীয়ান ছিলেন তেমনিভাবে ভবিষ্যতেও যেকোনো পরিস্থিতিতে নেতাকর্মীদের অটল থাকতে হবে।

আয়োজক সংগঠনের সহসভাপতি বিশিষ্ট সংগীতশিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শামসুল হক, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার সম্পাদক আকতার হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার প্রমুখ সভায় বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email

মতামত