সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

কী নির্মম, কী নিষ্ঠুর, এমন অপপ্রচারও তারা করে: কাদের

নিউজগার্ডেনবিডিডটকম: 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারকে কোণঠাসা করে বিপদে ফেলতে দেশে-বিদেশে আড়ালে-আবডালে ষড়যন্ত্র হচ্ছে। যারা পদ্মা সেতু চায় না, তারাই ‘পদ্মা সেতুতে মাথা বা রক্ত লাগবে’ এমন গুজব ছড়াচ্ছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কর্মিসভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

সুনির্দিষ্ট কারও কথা উল্লেখ না করে মন্ত্রী বলেন, ‘কী নির্মম, কী নিষ্ঠুর! এমন অপপ্রচারও তারা করে! আন্দোলনে ব্যর্থ হয়ে, নির্বাচনে ব্যর্থ হয়ে এখন তারা শুরু করেছে অপপ্রচার। অপপ্রচার ছাড়া তাদের আর কোনো পুঁজি নেই। এসব অপপ্রচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে হঠাৎ গুজব। গুজবের ডালপালা বিস্তার করেছে। পদ্মাসেতু নিজস্ব অর্থায়নে হচ্ছে—এটা তারা মানতে পারছে না। পদ্মাসেতু এখন দুই কিলোমিটার দৃশ্যমান। ৭১ ভাগের সার্বিক অগ্রগতি হয়েছে। এটা তাদের গায়ে জ্বালা ধরিয়ে দিয়েছে। সে জন্য বলে, পদ্মা সেতুর জন্য নাকি লাখো মানুষের মাথা আর রক্তের প্রয়োজন। এ রকম উদ্ভট উন্মাদের বক্তব্য আসছে। এসব অপপ্রচারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে সক্রিয় হতে হবে। সর্বমুখী যুদ্ধে লিপ্ত হতে হবে। শুধু রাজপথে স্লোগান নয়, আজকে সাইবার আক্রমণ হচ্ছে, এর বিরুদ্ধেও রুখে দাঁড়াতে হবে।

ওবায়দুল কাদের বলেন, সাইবার অ্যাটাক মোকাবিলা করতে পেরেছি বলেই নির্বাচনে বিজয় ছিনিয়ে আনতে পেরেছি। সামনে কঠিন লড়াই আছে। আওয়ামী লীগের সামনে কঠিন চ্যালেঞ্জ। সরকারকে কোণঠাসা করার জন্য, বিপদে ফেলার জন্য বিরোধী শক্তিগুলো নানা তৎপরতা চালাচ্ছে।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারের কিছু করার নেই জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার জামিনের ব্যাপার বরাবরই আদালতের বিষয়। আওয়ামী লীগ তাঁকে জেলে বন্দী করেনি। দুর্নীতির মামলায় আদালতের আদেশে সাজা পেয়ে তিনি কারাগারে আছেন। এটা আইনের ব্যাপার।

দুষ্টু গরুর থেকে শূন্য গোয়াল ভালো- মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, চিহ্নিত সন্ত্রাসী ও দুর্নীতিবাজরা আওয়ামী লীগের সদস্যপদ পাবে না। আওয়ামী লীগ জনগণের রাজনীতি করে। জনগণের সঙ্গে যাদের সম্পৃক্ততা আছে, তাদেরই দরকার আমাদের। যারা সন্ত্রাসী, চাঁদাবাজ ও দুর্নীতিবাজ এমন গণশত্রুদের আমাদের দলে দরকার নেই। তারা আওয়ামী লীগের সদস্যপদ পাবে না।

পদ্মা সেতু নির্মাণে মাথা কাটার গুজবের বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হওয়া যারা সহ্য করতে পারছেন না, তারাই পদ্মা সেতুতে মাথা লাগার গুজব ছড়াচ্ছে। এর কোনো সত্যতা নেই।

Print Friendly, PDF & Email

মতামত