রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

সড়ক যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে: সেতুমন্ত্রী

নিউজগার্ডেনবিডিডটকম: 

বাংলাদেশে এখন সড়ক যোগাযোগ ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন দৃশ্যমান হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার ( ৪ জুন) সকালে সাসেক প্রকল্পের গাজীপুর মহানগরের বাইমাইল অফিসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী একথা বলেন।

সড়ক নির্ভরযোগ্য যাতায়াত পরিস্থিতি তৈরি করতে আরও কিছু কাজ বাকি আছে জানিয়ে এসময় ওবায়দুল কাদের বলেন, এরমধ্যে অনেকগুলো প্রকল্প আগামী বছরের মধ্যে আমরা শেষ করতে পারব। ঢাকা সিটিতে মেট্রোরেল এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজও দ্রুতগতিতে এগিয়ে চলছে।

শহরে যানজট রয়েছে স্বীকার করে মন্ত্রী বলেন, সিটিতে যানজট-দুর্ভোগ এখনও রয়ে গেছে। আমরা ঈদের পর এসব নিয়ে বসব। যানজট নিরসনের স্বল্পমেয়াদী, দীর্ঘমেয়াদী কিছু পদক্ষেপ নেব। সবার মতামত গ্রহণ করে ঢাকার জীবনযাত্রা স্বস্তিদায়ক করার জন্য কিছু উদ্যোগ গ্রহণ করবো।

ওবায়দুল কাদের সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার তাগিদ দিয়ে বলেন, আমাদের পরিবহন ও সড়কে যদি শৃঙ্খলা ফিরিয়ে আনতে না পারি তাহলে শুধুমাত্র ফ্লাইওভার, মেট্রোরেল, পদ্মাসেতু, ফোরলেন নতুন ব্রিজ এসব স্থাপনা দিয়ে সড়ক সমস্যার স্থায়ী সমাধান নয়।

এ সময় উপস্থিত ছিলেন, সওজের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আব্দুস সবুর, বিআরটি প্রকল্পের পরিচালক মো. সানাউল হক, সাওেসক প্রকল্পের পরিচালক আবু ইসহাক, সওজের ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান প্রমুখ।

Print Friendly, PDF & Email

মতামত