মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

কৃষিমন্ত্রী ও খাদ্যমন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

নিউজগার্ডেনবিডিডটকম: 

কৃষিক্ষেত্রে অরাজকতার জন্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারকে দায়ী করে তাদের পদত্যাগ দাবি করেছে বিএনপি।

মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে দুই মন্ত্রীর পদত্যাগ দাবি করে দলটি।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির বলেন, ধানের দাম না পেয়ে কৃষকরা ক্ষেতে আগুন দিচ্ছেন, মহাসড়কে ধান ঢেলে দিচ্ছেন। গণবিরোধী সরকারের সম্পূর্ণ ব্যর্থতায় এক ভয়াবহ অবস্থা চলছে দেশে।

তিনি বলেন, বগুড়ার দুপচাচিয়া উপজেলায় দেবখণ্ড গ্রামে অল্প জমির মালিক মরিয়ম বেগম তার ক্ষেতের ধান হাটে বিক্রি করে শ্রমিকদের পারিশ্রমিক দিতে ব্যর্থ হয়ে নিজের টেলিভিশন বিক্রি করে মজুরি পরিশোধ করেছেন।

রিজভী বলেন, ধানের ন্যায্যমূল্য না পেয়ে ধান পুড়িয়ে দেয়ার ঘটনা সারা দেশেই ঘটছে। চারদিকে দেখা দিয়েছে নৈরাজ্য, অস্বস্তি, ক্ষুধা ও হাহাকার।

তিনি বলেন, ধানের ন্যায্যমূল্য নিয়ে সরকার উদাসীন। এ বিষয়ে কোনো অগ্রগতি নেই, বরং তা বৃত্তপথে ঘুরপাক খাচ্ছে। প্রতিদিনই কৃষকের মনে অন্ধকার ঘন থেকে ঘনতর হচ্ছে।

‘সরকারি ভুলনীতির কারণে ক্ষুধা, হাহাকার, অনাহার ও অর্ধাহারে মানুষের জীবন বিপন্ন এবং কৃষককে ধ্বংস করতে কৃষিক্ষেত্রে এ অরাজকতার জন্য দায়ী কৃষিমন্ত্রী ও খাদ্যমন্ত্রীর আমরা এ মুহূর্তে পদত্যাগ দাবি করছি’-যোগ করেন রিজভী।

কোনো সভ্য সরকার হলে ইতিমধ্যে কৃষিমন্ত্রী পদত্যাগ করতেন বলেও মন্তব্য করেন রিজভী।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির এ যুগ্ম মহাসচিব বলেন, জোর জবরদস্তি করে আর ক্ষমতায় থেকে দেশের জনগণের প্রতি জুলুম করবেন না। অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন। জনগণকে বাঁচতে দিন।

Print Friendly, PDF & Email

মতামত