রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

শেখ হাসিনাকে স্বাগত জানানোর অপেক্ষায় জাপান: রাষ্ট্রদূত

নিউজগার্ডেনবিডিডটকম: 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন জাপান সফর সামনে রেখে তার সঙ্গে দেখা করেছেন ঢাকায় নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত হিরোয়াসু ঝুমি।

সোমবার (২০ মে) এই সাক্ষাতের সময় রাষ্ট্রদূত বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করে নেওয়ার জন্য তার দেশের প্রধানমন্ত্রী শিনঝো আবে ও সাধারণ জনগণ ভীষণ আগ্রহে অপেক্ষা করছেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ওই সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের কাছে ব্রিফিংয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম।

শিনঝো আবের আমন্ত্রণে ২৮ মে জাপান সফরে যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

আগামী পাঁচ বছর বাংলাদেশের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে হিরোয়াস ঝুমি সাক্ষাৎকালে বলেন, এই সময়ে বাংলাদেশের অর্থনীতি আরও এগিয়ে যাবে।

রাষ্ট্রদূত বলেন, জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে জাপানের সহযোগিতা অব্যাহত থাকবে।

শেখ হাসিনার আসন্ন সফরে বাংলাদেশের সঙ্গে জাপানের আড়াই বিলিয়ন ডলারের উন্নয়ন সহযোগিতা চুক্তি স্বাক্ষর হবে বলে রাষ্ট্রদূত ঝুমির বরাত দিয়ে জানান ইহসানুল করিম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সময় মহান বন্ধু হিসেবে বাংলাদেশের উন্নয়নে জাপানের অব্যাহত অবদানের বিষয়টি উল্লেখ করেন বলেও জানান তিনি।

সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান প্রমুখ।

মে’র শেষ সপ্তাহে জাপান সফর কালে দ্বি-পাক্ষিক বৈঠক ছাড়াও আগামী ৩০-৩১ মে টোকিওতে অনুষ্ঠেয় ফিউচার এশিয়া সম্মেলনে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email

মতামত