শনিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ ইং

কাজের গতি-মান বাড়াতে মন্ত্রিসভায় বদল: কাদের

নিউজগার্ডেনবিডিডটকম: 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, মন্ত্রণালয়ের কাজের গতি, কাজের মান ও কাজে সমন্বয় আনতে মন্ত্রিসভায় পরিবর্তন আনা হয়েছে। তিনি বলেন, এটি প্রধানমন্ত্রীর এখতিয়ার। সব দেশেই সময়ে সময়ে মন্ত্রিসভায় পরিবর্তন হয়ে থাকে।

আজ সোমবার বনানীর সেতু ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন। মন্ত্রিসভায় পরিবর্তন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনা হচ্ছে বলে সাংবাদিকেরা জানালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এটা করা হয়েছে কাজের সুবিধার জন্য। কাজের সুবিধার জন্য পুনর্বিন্যাস, পুনর্গঠন প্রয়োজন হয়ে পড়ে। তিনি বলেন, প্রধানমন্ত্রী হচ্ছেন ‘টিম লিডার’। তিনি রাষ্ট্র নামের জাহাজের ক্যাপ্টেন। কাজেই রাষ্ট্রীয় জাহাজটি যেন ভালোভাবে চলে, কাজে গতি আসে সে জন্য প্রধানমন্ত্রী এ ধরনের ব্যবস্থা নিয়েছেন।

টানা তৃতীয় মেয়াদে ক্ষমতার আসার ৫ মাসের মধ্যে মন্ত্রিসভায় প্রথম পরিবর্তন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলামকে শুধু স্থানীয় সরকারের মন্ত্রী করা হয়েছে। আর স্বপ্ন ভট্টাচার্য্য দেখবেন পল্লী উন্নয়ন ও সমবায়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী মোস্তফা জব্বার এখন শুধু ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী। আর প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক দেখবেন তথ্য ও প্রযুক্তি বিভাগ। এ ছাড়া স্বাস্থ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়েছে।

গত ৭ জানুয়ারি নতুন মন্ত্রিসভা গঠন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Print Friendly, PDF & Email

মতামত