রবিবার, ২৬শে মে, ২০১৯ ইং

ঈদযাত্রায় অগ্রিম টিকিট : বাসের ১৭ মে, ট্রেনের ২২ মে

নিউজগার্ডেনবিডিডটকম: 

ঈদুল ফিতর উপলক্ষে আগামী ১৭ মে বাসের এবং ২২ মে থেকে ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে। চলবে ২৬ মে পর্যন্ত। আর ফিরতি টিকিট বিক্রি হবে ২৯ মে।

সোমবার দুপুরে গণমাধ্যমকে এ তথ্য জানান রেল সচিব মোফাজ্জেল হোসেন।

রেল সচিব মোফাজ্জেল হোসেন জানান, ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে সব ব্যবস্থা নেয়া হয়েছে। এবার টিকিট কিনতেও ভোগান্তি পোহাতে হবে না। এবারই প্রথম ট্রেনের টিকিট স্টেশনের বাইরে বিক্রি করার ব্যবস্থা করা হয়েছে।

সচিব আরও জানান, এবারই প্রথম পাঁচটি জায়গা থেকে ট্রেনের আগাম টিকিট দেয়া হবে। কমলাপুর রেল স্টেশন ও বিমানবন্দর স্টেশন ছাড়াও তেজগাঁও, বনানী এবং ফুলবাড়িয়া থেকে এই টিকিট বিক্রি হবে।

এবার ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি হবে। টিকিট কালোবাজারি রোধে জাতীয় পরিচয়পত্র দেখানোর পরই টিকিট দেয়া হবে।

শিডিউল ঠিক রাখতে ঈদের তিন দিন আগে থেকে কনটেইনার ও জ্বালানি তেলবাহী ট্রেন ছাড়া অন্য মালবাহী ট্রেন চলবে না। ঈদের দিন বিশেষ ব্যবস্থায় কয়েকটি মেইল ট্রেন চালানো হবে, তবে কোনো আন্তঃনগর নয়।

সচিব আরও জানান, এই ঈদে ছয়টি স্পেশাল ট্রেন ছাড়া হবে। এগুলো ২ থেকে ৪ জুন ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে ছাড়া হবে এবং ঈদের পরে ৬ থেকে ১২ জুন বিভিন্ন গন্তব্য থেকে ঢাকায় আসবে।

এদিকে বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বলেন, ‘বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের বৈঠকে বাসের অগ্রিম টিকিট বিক্রির বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। ১৭ মে সকাল ছয়টা থেকে বিভিন্ন গন্তব্যের বাসের অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে। আমরা ৫ বা ৬ তারিখ ঈদের দিন ধরে অগ্রিম টিকিট দিচ্ছি ৩০ মে থেকে।’

রমেশ চন্দ্র ঘোষ জানান, এবার গরম ও প্রচণ্ড রোদে যাতে কাউন্টারে আসা টিকিটপ্রত্যাশীরা ভোগান্তিতে না পড়েন, সে জন্য শামিয়ানা বা বিকল্প ব্যবস্থা নিতে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

মতামত