সোমবার, ১৯শে আগস্ট, ২০১৯ ইং

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে বিএনপির ১০ দিনের কর্মসূচি

নিউজগার্ডেনবিডিডটকম: 

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ২২ মে থেকে ৩১ মে পর্যন্ত দলের প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীর কর্মসূচি পালন করবে বিএনপি।

আজ বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভা শেষে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। 
৩০ মে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী। ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রাম সার্কিট হাউসে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যের হাতে তিনি নিহত হন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ৩০ মে ভোর ছয়টায় কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন ও কালো পতাকা অর্ধনমিত রাখা হবে। ওই দিন সকাল ১০টায় জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো হবে এবং ওলামা দলের উদ্যোগে দোয়া মাহফিল ও কেন্দ্রীয় কার্যালয়ে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) উদ্যোগে বিনা মূল্যে চিকিৎসাসেবা দেওয়া হবে। এ ছাড়া ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি দুস্থদের মধ্যে কাপড়, ইফতার বিতরণ করা হবে। জাতীয় প্রেসক্লাবে ছাত্রদলের উদ্যোগে আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হবে।

ফখরুল ইসলাম বলেন, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো তাদের সুবিধা অনুযায়ী আলোচনা সভা, পোস্টার প্রকাশ ও ইফতারের আয়োজন করবে। এ ছাড়া সারা দেশে জেলা বিএনপি ৩০ মে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন ও কালো পতাকা অর্ধনমিত করবে এবং তাদের সুবিধা অনুযায়ী আলোচনা সভা ও ইফতার সামগ্রী বিতরণ করবে।

মির্জা ফখরুলের সভাপতিত্বে যৌথ সভায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, মাহবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ, সহদপ্তর সম্পাদক মুনির হোসেনসহ দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মতামত