শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং

সবাইকে নিয়ে কাজ করতে চাই: জিএম কাদের

নিউজগার্ডেনবিডিডটকম: 

দলের সবাইকে নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এমপি।

নতুন দায়িত্ব পাওয়ার পর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

জিএম কাদের বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান আমাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে নিয়োগ দিয়েছেন। আমি দলের সর্বস্তরের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কাজ করতে চাই। পার্টিকে আরও শক্তিশালী করতে চাই।

জাতীয় পার্টির মহাসচিব পদে পরিবর্তন আসছে বলে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, এসব নিউজ একেবারেই ভিত্তিহীন, ফরমায়েশি। বিভ্রান্তি ছড়ানোর জন্য এসব নিউজ করানো হয়েছে।

এ সময় জিএম কাদের বলেন, জাতীয় পার্টির নতুন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের ঘোষণা নিয়ে কোনো বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়েছেন চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার রাতে আচমকা ওই সংবাদ সম্মেলন আহ্বানের কারণ জানতে চাইলে জিএম কাদের রোববার বলেন, ‘দায়িত্ব বুঝিয়ে দেওয়ার পাশাপাশি ভবিষ্যতে কোনো সময় উনার (এরশাদ) অবর্তমানে পার্টিতে চেয়ারম্যানের দায়িত্ব যেন আমি পালন করতে পারি, তা বলাও ছিল একটি কারণ।

ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণার সিদ্ধান্ত এরশাদ এককভাবে নিয়েছেন কি না— এ প্রসঙ্গে জানতে চাইলে জিএম কাদের বলেন, ‘চেয়ারম্যানের একক সিদ্ধান্ত গ্রহণ প্রচলিত রাজনীতির রীতিতে অসামাঞ্জস্যপূর্ণ নয়। এর জন্য কেউ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে মনে করি না।’ বিষয়টি নিয়ে যারা প্রশ্ন তুলছেন, তারা স্রেফ প্রশ্ন তোলার জন্যই তুলছেন বলেও তিনি মনে মন্তব্য করেন তিনি।

রোববারের সংবাদ সম্মেলনে জিএম কাদেরের সঙ্গে দলের শীর্ষ নেতারা কেন নেই— জানতে চাইলে তিনি বলেন, এটা এমন কোনো অফিস না যে সবাইকে আসতে হবে। এখানে চেয়াম্যানের চেম্বার আছে। তাই তিনি আসবেন, এটাই স্বাভাবিক। মিটিং বা সভা থাকলে অন্যরাও আসতেন।

এর আগে শনিবার রাতে ছোট ভাই জিএম কাদেরকে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঘোষণা করেছেন পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ। শনিবার রাত ১১টার দিকে ঢাকার বারিধারায় নিজের বাসভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

এরশাদ জানান, তার অবর্তমানে দলের চেয়ারম্যানের দায়িত্ব তার ছোট ভাই জিএম কাদের পালন করবেন। শারীরিক অসুস্থতার জন্য তিনি এখন অনেক সাংগঠনিক দায়িত্ব পালন করতে পারছেন না। সে কারণে তিনি সুস্থ না হওয়া পর্যন্ত জিএম কাদেরই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়সহ দলের কেন্দ্রীয় নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

এরশাদ সাংগঠনিক নির্দেশে বলেন, ‘আমি হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় পার্টির চেয়ারম্যান এই মর্মে ঘোষণা করছি যে, আমার অবর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্ব আমার ছোট ভাই বর্তমান কো-চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি পালন করবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সর্বাত্মক সহযোগিতা করার জন্য আমি জাতীয় পার্টির সব স্তরের নেতাকর্মীর প্রতি আহ্বান জানাচ্ছি ও নির্দেশ দিচ্ছি। বর্তমানে শারীরিক অসুস্থতার কারণে চেয়ারম্যানের নিয়মিত কার্যাবলি পালনে বিঘ্ন ঘটছে, সে কারণে আমি এ দায়িত্ব পালনের জন্য এখন থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত গোলাম মোহাম্মদ কাদের এমপিকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে নিয়োগ করলাম।’

Print Friendly, PDF & Email

মতামত