বুধবার, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

শপথের সঙ্গে খালেদা জিয়ার মুক্তির সম্পর্ক নেই: গয়েশ্বর

নিউজগার্ডেনবিডিডটকম: 

দলীয় জনপ্রতিনিধিদের শপথগ্রহণের সিদ্ধান্তের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে এ অনুষ্ঠানের আয়োজন করেন জাতীয়তাবাদী নবীন দলের কেন্দ্রীয় নেতারা।

গয়েশ্বর রায় বলেন, যারা সংসদে যোগ দিয়েছেন, তারা জনগণের চাপে নাকি সরকারের চাপে যোগ দিয়েছেন- এ নিয়ে প্রশ্ন রয়েছে। তবে তাদের শপথের সঙ্গে খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পর্ক নেই।

সরকারের সঙ্গে বিএনপির কোনো আপস হয়নি উল্লেখ করে গয়েশ্বর বলেন, সরকারের সঙ্গে সমঝোতা করলে খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হতো না।

তিনি বলেন, জনগণ ও বিশ্বের কাছে হেয়প্রতিপন্ন করতে সরকারের ইচ্ছাতেই খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধে সরকার নতুন করে ষড়যন্ত্র করছে অভিযোগ করে তিনি বলেন, লন্ডনে সফররত সরকারপ্রধানের কথায় এটি স্পষ্ট যে তারেক রহমানের বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র হচ্ছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের শপথ না নেয়ার বিষয়েও কথা বলেন গয়েশ্বর। তিনি বলেন, মির্জা ফখরুল কেন সংসদে যোগ দিলেন না, নিশ্চয়ই সে বিষয়ে তিনি ব্যাখ্যা দেবেন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় নির্বাচনের ফল বর্জন করা বিএনপি সংসদে যোগ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু বহু নাটকীয়তার পর দুই দফায় বিএনপির পাঁচ সংসদ সদস্য শপথ নিয়েছেন।এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে ব্যাপক আলোচনা হচ্ছে। খালেদা জিয়ার মুক্তির শর্তে বিএনপির এমপিরা সংসদে যোগ দিয়েছেন বলে গুঞ্জন চলছে।

সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল রানার সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Print Friendly, PDF & Email

মতামত