বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

সাংসদ জাহিদুরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে: গয়েশ্বর

নিউজগার্ডেনবিডিডটকম: 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দলের সিদ্ধান্ত অমান্য করে শপথ নেওয়া হলে দল সাংগঠনিক ব্যবস্থা নেবে। বিএনপি থেকে নির্বাচিত ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান সংসদ সদস্য হিসেবে শপথ নিয়েছেন। জাহিদুরের বিষয়টি দল দেখবে বলে তিনি জানান।

বিএনপির এক নেতা বলেন, দলীয় শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে জাহিদুর রহমানকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে বহিষ্কার করা হতে পারে। অথবা এ ক্ষেত্রে সরাসরি বহিষ্কারও করা হতে পারে।

আজ বৃহস্পতিবার দুপুরে শপথ নেন জাহিদুর রহমান। বিএনপি শুরু থেকেই বলে আসছিল, তারা শপথ নেবে না। তবে নির্বাচিত ব্যক্তিদের অনেকেই ব্যক্তিগতভাবে শপথ নিতে আগ্রহী বলে জানিয়েছেন। এখন পর্যন্ত জাতীয় ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত আটজন সদস্যের তিনজন শপথ নিলেন। এর আগে এই জোটের শরিক দল গণফোরামের দুই নেতা সুলতান মোহাম্মদ মনসুর (মৌলভীবাজার-২) ও মোকাব্বির খান (সিলেট-২) শপথ নিয়ে সংসদে যোগ দেন।

জাহিদুর রহমানের শপথের প্রসঙ্গে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘শপথের বিষয়টি জাতীয় প্রেসক্লাবে বসে শুনলাম। এটা ওনার ব্যক্তিগত সিদ্ধান্ত এবং দল এটা দেখবে। সাংগঠনিকভাবে যা ব্যবস্থা নেওয়ার, তাই করা হবে।’ তিনি বলেন, ‘জনগণের ভোট প্রতারণা করে যারা এ ধরনের সিদ্ধান্ত নেবে, তারা গণদুশমন।’

বিএনপি থেকে নির্বাচিত ব্যক্তিদের অনেকেই শপথ নিতে আগ্রহী। এ বিষয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আমরা আমাদের কথা বলছি। তাঁরা দল করেন। আমরা বিশ্বাস করতে চাই, তাঁরা দলীয় সিদ্ধান্ত মানবেন। একজন ব্যক্তি যদি দলের সিদ্ধান্ত না মানেন, তখন তাঁর বিরুদ্ধে সাংগঠনিক যে নিয়ম আছে, তা কার্যকর করা হবে।’

Print Friendly, PDF & Email

মতামত