রবিবার, ২৬শে মে, ২০১৯ ইং

অভিনেত্রী রাধিকা যেভাবে বেঁচে গেলেন

নিউজগার্ডেনবিডিডটকম: 

শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার ঘটনায় অল্পের জন্য রক্ষা পেয়েছেন দক্ষিণের অভিনেত্রী রাধিকা শরতকুমার। গতকাল রোববার ভয়াবহ হামলার আগেই তিনি হোটেল থেকে বের হয়ে যান।

টাইমস অব ইন্ডিয়া অনলাইনের খবরে জানানো হয়, রাধিকা শরতকুমার শ্রীলঙ্কার সিনামন গ্রান্ড হোটেলে ছিলেন। বোমা হামলার কিছু সময় আগে তিনি বেরিয়ে যান। এরপরই খবর পান হামলার। টুইটারে তিনি লিখেছেন, ‘ওএমজি শ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনা ঘটেছে। আমি কলম্বোর সিনামন গ্রান্ড হোটেল থেকে বের হওয়ার পরই সেখানে বোমা হামলা হয়েছে। এই ধাক্কাটা বিশ্বাস করতে পারছি না। সৃষ্টিকর্তা সবার সঙ্গেই আছেন।’

এরপরই ১৪ লাখের বেশি অনুসারী রিটুইট ও টুইট শেয়ার করে সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানান রাধিকা বেঁচে যাওয়ায়। রাধিকা ৩০০ সিনেমায় অভিনয় করছেন।

রাধিকার স্বামী অভিনেতা আর শরতকুমারও ওই টুইট শেয়ার করেছেন। ভারতের তামিল রাজনৈতিক দল দ্য অল ইন্ডিয়া সাম্মাথুভা মাক্কাল কাটছি দলের প্রতিষ্ঠাতা বলেন, ‘ভয়াবহ সন্ত্রাসী হামলা হয়েছে কলম্বোয়। এটা নিন্দনীয়। নিরপরাধ যেসব মানুষ প্রাণ হারিয়েছেন, তাঁদের প্রতি আমাদের হৃদয় নিংড়ানো ভালোবাসা।’

শ্রীলঙ্কায় একের পর এক ভয়াবহ বোমা হামলার ঘটনায় নিহত ব্যক্তির সংখ্যা বেড়ে ২৯০–তে পৌঁছেছে। গতকালের ওই হামলায় ৫০০ জনের বেশি মানুষ আহত হন। গতকাল সকালে এই দ্বীপরাষ্ট্রে একের পর এক বোমা হামলার ঘটনা ঘটে। দেশটির রাজধানী কলম্বো এবং শহরতলির তিনটি গির্জা ও দেশের বড় তিন হোটেলে এ হামলা হয়। পরে আরও দুই স্থানে হামলা হয়। গতকাল ছিল খ্রিষ্টান সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব ইস্টার সানডে। হামলার সময় তিন গির্জায় ইস্টার সানডের প্রার্থনা চলছিল।

ভয়াবহ বোমা হামলার পর ফেসবুক, টুইটারসহ সব সামাজিক যোগাযোগমাধ্যম আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কার সরকার।

এ হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিশ্বনেতারা। বিবিসি বলছে, হামলায় নিহত ব্যক্তিদের মধ্যে ৩৬ জন বিদেশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, আওয়ামী লীগ নেতা শেখ ফজলুল করিম সেলিমের মেয়ের পরিবার শ্রীলঙ্কায় বোমা হামলার শিকার হয়েছে। বিস্ফোরণে সেলিমের মেয়েজামাই আহত হয়েছেন। গতকাল বিকেল পর্যন্ত সেলিমের নাতির খোঁজ পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

মতামত