বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

হার্টের অবস্থা জটিল, নেওয়া হতে পারে আমেরিকায়

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:

দুই দফা হার্ট অ্যাটাক করে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন নন্দিত কণ্ঠশিল্পী সুবীর নন্দী। সেখানে চিকিৎসকরা তাকে লাইফ সাপোর্টে ৭২ ঘণ্টা পর্যবেক্ষনে রেখেছিলেন।

চিকিৎসকদের বেঁধে দেয়া সময় শেষ। সুবীর নন্দীর ঘনিষ্ঠ আত্মীয় তৃপ্তি করের দেয়া তথ্যমতে, সুবীর নন্দীর অবস্থা এখন কিছুটা উন্নতির দিকে।

তৃপ্তি কর  জানান, ‘সুবীর নন্দীর অবস্থা আপাতত কিছুটা ভালো। সবকিছু ধীরে ধীরে অনুকূলে আসছে। তবে হার্টের অবস্থা একটু জটিল। চিকিৎসকরা নিজেদের মধ্যে আলাপ আলোচনা করে জানিয়েছেন যে— সুবীর নন্দীর হার্টের অবস্থা বেশ নাজুক।

তৃপ্তি কর জানান, এর আগে আমেরিকায় সুবীর নন্দীর হার্টের অপারেশন করতে গিয়েও সেখানকার চিকিৎসকরা করতে পারেননি। এখানকার চিকিৎসকরা আবারও তাকে আমেরিকায় অপারেশন করার পরামর্শ দিয়েছেন। কারণ তারা ঝুঁকি নিতে চাইছেন না।’

তৃপ্তি কর আরও বলেন, ‘ডাক্তারদের মতে, বিদেশে নিয়ে যাওয়ার মতো শারীরিক সক্ষমতা সুবীর নন্দীর আছে। এখানে আর দুই দিন চিকিৎসা নেবেন তিনি। তারপর উন্নত চিকিৎসার জন্য তাকে আমেরিকাতে নেওয়ার চিন্তা-ভাবনা করা হচ্ছে।’

সুবীর নন্দী বর্তমানে সিএমএইচ-এর আইসিউতে আছেন। তবে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় লাইফ সাপোর্ট খুলে ফেলা হয়েছে।

এর আগে রোববার (১৪ এপ্রিল) রাতে সিলেট থেকে ঢাকা ফেরার সময় হার্ট অ্যাটাক করলে সুবীর নন্দীকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএএইচ) ভর্তি করা হয়। তার অবস্থা যেন খারাপের দিকে না যায়, সেজন্য তাকে সঙ্গে সঙ্গে করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) ‘ক্রিটিক্যাল কেয়ার’—এ স্থানান্তর করা হয়। তারপর থেকে দীর্ঘ ৭২ ঘন্টা লাইফ সাপোর্টে ছিলেন বরেণ্য এই সঙ্গীতশিল্পী।

Print Friendly, PDF & Email

মতামত