শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

ধোনির মতো মাশরাফিরও শেষ বিশ্বকাপ

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:

ভারতকে দুটি বিশ্বকাপ ট্রফি উপহার দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। ক্যারিয়ারের চতুর্থবাবের মতো বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন ভারতীয় এই কিংবদন্তি ক্রিকেটার।

ধোনির মতো একই অবস্থানে দাঁড়িয়ে মাশরাফি বিন মুর্তজা। ২০১৫ সালের মতো এবারও মাশরাফির নেতৃত্বে বিশ্বকাপ খেলবে বাংলাদেশ দল। গত আসরে তার নেতৃত্বে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মাঠে অসাধারণ পারফর্ম করে বাংলাদেশ দল।

সেবারের বিশ্বকাপের অন্যতম হট ফেবারিট ইংল্যান্ডকে পরাজিত করে প্রথমবার বিশ্বকাপের কোয়াটার ফাইনালে খেলে বাংলাদেশ দল।

এবারের বিশ্বকাপেও বাংলাদেশ চমক দেখাবে, সেটাই প্রত্যাশা করছেন ক্রিকেট বিশ্বের কিংবদন্তিরা। ইংল্যান্ডের বৈরী কন্ডিশনে মাশরাফির নেতৃত্বাধীন বাংলাদেশ দল প্রত্যাশার চেয়েও ভালো খেলবে আশা দেশের ক্রিকেটপ্রেমী মানুষের।

ধোনির মতো মাশরাফিরও এটাই ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। ক্রিকেটের এই বিশ্ব আসর শেষে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি এবং ভারতীয় ক্রিকেট দলের অন্যতম তারকা ক্রিকেটার ধোনি অবসরে যাওয়ার কথা রয়েছে।

শুধু ধোনি-মাশরাফিই নয়! এই বিশ্বকাপে শ্রীলংকান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার বেশকিছু তারকা ক্রিকেটারের বিদায় নেয়ার সম্ভাবনা রয়েছে।

আগামী ৩০ মে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপকে সামনে রেখে মঙ্গলবার দল ঘোষণা করেছে বিসিবি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচিত বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন অভিজ্ঞ চার ক্রিকেটার, মাশরাফি বিন মুর্তজা, ‍মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

মাশরাফি ছাড়া বাকি তিনজন ২০০৭, ২০১১, ২০১৫ বিশ্বকাপে অংশ নিয়েছেন। ইনজুরির আক্রান্ত হওয়ায় ২০১১ সালের বিশ্বকাপে খেলা হয়নি মাশরাফির।

Print Friendly, PDF & Email

মতামত