শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং

নববর্ষ জীবনকে আলোকিত করবে, প্রত্যাশা প্রধানমন্ত্রীর

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:

বাংলা নতুন বছর সব মানুষের জীবনকে আলোকিত করে তুলবে এবং মানুষের জীবনকে সুন্দর করবে বলে প্রত্যাশা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন, আমি আশা করি, বঙ্গাব্দ ১৪২৬-এর নতুন সূর্য আমাদের সবার জীবনকে আলোকিত করবে এবং সবার জীবনকে সুন্দর ও সাফল্যমণ্ডিত করে তুলবে।

রোববার (১৪ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী প্রত্যাশা জানান, বাংলাদেশে অগ্রগতির যে ধারা সূচিত হয়েছে, তা অব্যাহত থাকবে এবং বাঙালি জাতির বিশ্বের বুকে মাথা উঁচু করে এগিয়ে যাবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে নিজের প্রত্যয়ের কথা পুনর্ব্যক্ত করেন শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশকে দক্ষিণ এশিয়ার ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত একটি দেশ হিসেবে গড়ে তোলা। আমরা সেই লক্ষ্যেই নিরলস কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি দেশে অবস্থানরত ও প্রবাসী সকল বাঙালিকেও নববর্ষের শুভেচ্ছা জানান। এসময় তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে আবারও বিজয়ী করায় দলীয় নেতাকর্মীসহ দেশের আপামর জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।

গণভবনের ব্যাংকুয়েট হলে অপেক্ষমাণ নেতাকর্মীদের মাঝে প্রধানমন্ত্রী উপস্থিত হন সকাল সোয়া ১০টায়। এসময় আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী বিভিন্ন সংগঠনের শিল্পীরা গান পরিবেশন করেন। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ‘এসো হে বৈশাখ’, ‘আনন্দলোকে মঙ্গলালোকে’সহ বেশকিছু গান পরিবেশন করেন তারা।

পরে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও প্রেসিডিয়াম সদস্যসহ কেন্দ্রীয় নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে নতুন বাংলা বছরের শুভেচ্ছা জানান। গণভবনে উপস্থিত অতিথিদের মোয়া, মুড়কি, মুরালি, কদমা, জিলাপির মতো ঐতিহ্যবাহী সব বাঙালি খাবার ও মিষ্টান্ন দিয়ে আপ্যায়ন করা হয়। বাসস।

Print Friendly, PDF & Email

মতামত