রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

নতুন-পুরোনো অধিনায়কদের রেখেই দল ঘোষণা আফগানিস্তানের

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:

গতকাল ঘোষণা এসেছে, ক্রিকেটের তিন সংস্করণে তিনজন নতুন অধিনায়ক নিয়োগ দিয়েছে আফগানিস্তান। বাদ পড়েছেন নিয়মিত অধিনায়ক আসগর আফগান। এই নিয়ে তোলপাড় চলছে দেশটির ক্রিকেট মহলে। এর মধ্যেই বিশ্বকাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করল তারা।

গুলবদিন নাইবের নেতৃত্বে বিশ্বকাপ খেলতে যাচ্ছে আফগানিস্তান। বলতে গেলে হুট করেই তাঁর ঘাড়ে ওয়ানডে দলের দায়িত্ব চলে এসেছে। গুলবদিন ছাড়াও দলে রয়েছেন টেস্ট ও টি-টোয়েন্টির জন্য নির্বাচিত অধিনায়ক রহমত শাহ ও রশিদ খান। টেস্ট ও টি-টোয়েন্টির জন্য নির্বাচিত সহ-অধিনায়ক হাশমতউল্লাহ শহীদী ও শফিকউল্লাহ শফিকও রয়েছেন দলে। আসগর আফগানের কাছ থেকে অধিনায়কত্ব নিয়ে নেওয়া হলেও তাঁকে রাখা রয়েছে বিশ্বকাপগামী দলে।

২৩ সদস্যের এই দল দক্ষিণ আফ্রিকায় ছয়টি প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের ঝালাই করবে। সে প্রস্তুতি ক্যাম্প শেষ হলে নির্বাচকেরা ঘোষণা করবেন ১৫ সদস্যের চূড়ান্ত দল। এই ১৫ জনের দল সামনের মে মাসে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলবে। বিশ্বকাপ খেলতে নামার আগে ইংল্যান্ড ও পাকিস্তানের সঙ্গে একটা করে ওয়ানডেও খেলবে তারা। বিশ্বকাপের প্রথম ম্যাচে তারা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার সঙ্গে, জুন মাসের ১ তারিখে।

২৩ সদস্যের ঘোষিত আফগানিস্তান দল: গুলবদিন নাইব (অধিনায়ক), রশিদ খান (সহ-অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, মোহাম্মদ নবী, আসগর আফগান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদী, শফিকউল্লাহ শফিক, মুজিব উর রহমান, নজিব জাদরান, সামিউল্লাহ শিনওয়ারি, হযরতউল্লাহ জাজাই, নূর আলী জাদরান, উসমান গনি, দরউইশ রসুলি, দৌলত জাদরান, শাপুর জাদরান, আফতাব আলম, হামিদ হাসান, করিম জানাত, কায়েস আহমেদ, শরাফউদ্দিন আশরাফ, সাঈদ শিরজাদ।

 

Print Friendly, PDF & Email

মতামত