শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং

বিশ্বকাপের জন্য পাকিস্তানের সম্ভাব্য তেইশে চমক

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:

ওয়াহাব রিয়াজ পাকিস্তানের হয়ে সবশেষ ওয়ানডে খেলেছেন প্রায় দুই বছর আগে। তবে টুর্নামেন্ট যেহেতু বিশ্বকাপ, অনেকেই তাঁকে পাকিস্তানের স্কোয়াডে আশা করতে পারেন। বিশেষ করে গত বিশ্বকাপে শেন ওয়াটসনের বিপক্ষে তাঁর দুর্দান্ত সেই স্পেলটির জন্য। আবার উমর আকমলের কথাই ধরুন। পাকিস্তান ওয়ানডে দলের নিয়মিত মুখ তিনি। দলে ছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজেও। কিন্তু ওয়াহাব ও উমরকে দেখা যাবে না ইংল্যান্ড বিশ্বকাপে। বিশ্বকাপের স্কোয়াড চূড়ান্ত করতে ফিটনেস টেস্টের জন্য ডাক পাওয়া ২৩ জনের মধ্যে তাঁদের জায়গা হয়নি।

এই ২৩ ক্রিকেটারকে ‘সম্ভাব্য’ ধরে লাহোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে ফিটনেস টেস্ট নেবেন পাকিস্তানের নির্বাচকেরা। ১৫-১৬ এপ্রিল এই পরীক্ষা শেষে ১৮ এপ্রিল ঘোষণা করা হবে বিশ্বকাপের চূড়ান্ত দল। ওয়াহাব রিয়াজ ও উমর আকমল ছাড়াও আহমেদ শেহজাদের জায়গা হয়নি এই ২৩জনের মধ্যে। ৩০ মে থেকে শুরু হবে বিশ্বকাপ। পাকিস্তান দল ২৩ এপ্রিল ইংল্যান্ডে উড়াল দেবে। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। এ ছাড়াও বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে দলটি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজে এই সংস্করণে অভিষেক ঘটেছে মোহাম্মদ আব্বাস, শান মাসুদ ও মোহাম্মদ হাসনাইনের। এই তিন ক্রিকেটারকেই ফিটনেস টেস্টের জন্য ডেকেছেন নির্বাচকেরা। ১৯ বছর বয়সী পেসার হাসনাইনকে তো এরই মধ্যে প্রশংসাপত্র দিয়েছেন শেন ওয়াটসন। পিএসএলে তাঁর মুখোমুখি হয়েছেন সাবেক এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। ওয়াটসনের মতে, তাঁর মুখোমুখি হওয়ার সবচেয়ে দ্রুতগতির কিশোর পেসার হাসনাইন।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে তিনবার ত্রিশের ঘর ছুঁলেও একটি ফিফটির মুখও দেখেননি উমর আকমল। অবশ্য সম্প্রতি পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টে ১৩৬* ও ৯৯ রানের দুটি ইনিংস খেলেছেন তিনি। উমরের ডাক না পাওয়ার পেছনে অনেকে তাঁর শৃঙ্খলাভঙ্গকে কারণ হিসেবে দেখছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে পঞ্চম ওয়ানডের আগে কারও অনুমতি ছাড়াই হোটেল থেকে বেরিয়ে কনসার্ট দেখতে গিয়েছিলেন তিনি। এ জন্য উমরকে জরিমানাও করেছিল পিসিবি।

Print Friendly, PDF & Email

মতামত