মঙ্গলবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

অন্যায় করে কেউ পার পাবে না: ঢাবি ভিসি

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:

ডাকসু ভিপি নুরুল হক নুরকে লাঞ্ছনা ও শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ঢাবি ভিসি ড. মো. আখতারুজ্জামান বলেছেন, অন্যায় করে কেউ পার পাবে না। যারা দোষী তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

বুধবার শিক্ষক লাউঞ্জে ডাকসু ভিপি নুরের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন ঢাবি ভিসি ড. মো. আখতারুজ্জামান।

ভিসি বলেন, ডাকসুর ভিপি নুরসহ তার সঙ্গে থাকা শিক্ষার্থীদের সঙ্গে আমার কথা হয়েছে। তাদের বলেছি- এখন কেন্দ্রীয় ছাত্র সংসদ আছে। যেকোনো দাবি-দাওয়া আদায়ে একটি দায়িত্বশীল জায়গা তৈরি হয়েছে।

তিনি বলেন, যেকোনো বিষয়ে একটি প্রক্রিয়ার মধ্যে দিয়ে ব্যবস্থা নিতে হয়, আমরা সেটিই করেছি। এসএম হলের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্তের কাজও শুরু হয়েছে। যারা দোষী তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। তবে এ নিয়ে বিশ্ববিদ্যালয়ে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটিয়ে পরিস্থিতি যেন নষ্ট না করে, সেদিকে আমাদের সতর্ক দৃষ্টি দিতে হবে।

কেউ অন্যায় করে যাতে পার না পায় সে বিষয়টাও আমরা নিশ্চিত করব। সবাই যেন নিজেদের দায়িত্বশীল জায়গাগুলো ভুলে না যায়।

তিনি বলেন, ছাত্র সংসদের নেতারা অনেকেই জানে না তাদের কি করণীয়, ভাবছি তাদের জন্য একটি ওরিয়েন্টেশনের ব্যবস্থা করব।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে শিক্ষক লাউঞ্জে নুরুল হক নুর ও সাধারণ শিক্ষার্থী অধিকার পরিষদের সঙ্গে বৈঠক করেন ঢাবি উপাচার্য।

এতে উপাচার্য ছাড়াও উপস্থিত ছিলেন প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক ও আন্দোলনরত শিক্ষার্থীরা।

প্রসঙ্গত সোমবার সন্ধ্যায় এক ছাত্রকে পিটিয়ে আহত করার বিচার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে গেলে ভিপি নুরসহ অন্য শিক্ষার্থীরা অবরুদ্ধ ও লাঞ্ছিত হন।

গতকাল রাত ৮টা থেকে ওই ঘটনায় জড়িতদের বহিষ্কারসহ আরও কয়েকটি দাবিতে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেন ভিপি নুরসহ কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা।

এদিন রাত সাড়ে ১২টায় ঘটনাস্থলে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রক্টর গোলাম রাব্বানী এসে ভিসির বাসভবনের সামনে থেকে সরে যার যার অবস্থানে ফিরে যেতে অনুরোধ করেন।

তবে ভিসি এসে অভিযুক্তদের বিচারের আশ্বাস না দিলে অবস্থান থেকে নড়বেন না বলে জানান আন্দোলনকারীরা।

Print Friendly, PDF & Email

মতামত