সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং

দুই আসন থেকে নির্বাচন করবেন রাহুল গান্ধী

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:আসন্ন লোকসভা নির্বাচনে দুটি আসন থেকে ভোট করবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।নিজের আসন আমেথি ছাড়াও কেরালার ওয়ানাদ থেকে নির্বাচন করবেন তিনি। কংগ্রেসের পক্ষে রোববার সকালে এই ঘোষণা দেন দলের প্রভাবশালী নেতা এ কে অ্যান্টনি।

এই প্রথমবারের মত দুটি আসন থেকে ভোট করছেন গান্ধী পরিবারের এই উত্তরসূরি।কংগ্রেসের এই সিদ্ধান্তের প্রশংসা করছেন দলটির তৃণমূলের নেতাকর্মীরা।তবে এর সমালোচনাও কম হচ্ছে না।

বিজেপি নেত্রী তথা কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি রাহুলের দুই আসনে ভোটে দাড়ানোর সমালোচনা করে বলেন, অামেথিতে হেরে যাওয়ার ভয়ে কেরালার ওয়ানাদ লোকসভা কেন্দ্র থেকে দাঁড়াচ্ছেন রাহুল গান্ধী। তবে কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয় যে, বিজেপির মন্তব্যগুলি পুরোপুরি অবিবেচকের মতই হচ্ছে।

স্মৃতি ইরানির মন্তব্যের জবাবে জ্যেষ্ঠ কংগ্রেস নেতা রণদীপ সিং সূর্যেওয়ালা বলেন, নরেন্দ্র মোদিও নিজের গুজরাট আসন ছাড়া অন্য আসনে নির্বাচন করেছিলেন। তখন তো কংগ্রেসের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি। স্মৃতি ইরানি চাঁদনি চক এবং অামেথিতে হেরে গিয়েছিলেন। তিনি আবার অামেথিতে হারার প্রস্তুতি নিচ্ছেন। এজন্য এসব কথা বলছেন।

জানা গেছে,দক্ষিণের তিনটি রাজ্যের লোকসভা কেন্দ্র থেকে রাহুল গান্ধীকে লড়াই করার প্রস্তাব দেয়া হয়েছিল দলীয় সভায়। সেগুলো হচ্ছে-কর্নাটক, কেরালা এবং তামিলনাড়ু।রাহুল আমেথির পাশাপাশি কেরালাকে বেছে নিয়েছেন।

Print Friendly, PDF & Email

মতামত