রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

এবার পিচাইকে নিয়ে ভুল করলেন ট্রাম্প

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:নানা কারণে খবরে থাকেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভুল কথা বলে আলোচনায় থাকার বিষয়েও তাঁর জুড়ি মেলা ভার! অ্যাপলের প্রধান নির্বাহী কর্মকর্তা টিম কুককে ‘টিম অ্যাপল’ নামে সম্বোধন করে প্রযুক্তি বিশ্বে বেশ হাস্যরসের সৃষ্টি করেন মার্কিন প্রেসিডেন্ট। ৬ মার্চ ওয়াশিংটনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে অংশ নেন অ্যাপলের সিইও টিম কুক।

বৈঠকের একপর্যায়ে ট্রাম্প ‘ভুলবশত’ টিম কুকের নাম টিম অ্যাপল বলে উচ্চারণ করেন। দ্রুতই বিষয়টি সামাজিক মাধ্যমে উঠে আসে। এ নিয়ে মাইক্রোব্লগিং মাধ্যমটিতে শুরু হয় নানা মজার টুইট। প্রথমে বিব্রতবোধ করেছিলেন কুক। কিন্তু এক দিন বাদেই মার্কিন প্রেসিডেন্টের ‘ডাকা নামে’ নাম বদল করে টুইটার অ্যাকাউন্টের নামকরণ করেন টিম অ্যাপল। এবারে গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা সুন্দর পিচাইয়ের সঙ্গে এমন ঘটনা ঘটেছে।

পিচাইয়ের অবশ্য নামের ক্ষেত্রে ভুল করেননি ট্রাম্প। ভুল করেছেন তাঁর পদ নিয়ে। গুগলের সিইও সুন্দর পিচাইকে প্রেসিডেন্ট অব গুগল বানিয়ে ছেড়েছেন তিনি। বৃহস্পতিবার পোস্ট করা এক টুইটে ট্রাম্প লেখেন, ‘মাত্রই গুগলের প্রেসিডেন্ট সুন্দর পিচাইয়ের সঙ্গে সাক্ষাৎ করলাম। অবশ্যই তিনি ভালোভাবে তাঁর কাজ করে যাচ্ছেন।’ জোর দিয়ে বলেছেন, তিনি চীনা সামরিক বাহিনীর প্রতি নন, মার্কিন সামরিক বাহিনীর প্রতি অঙ্গীকারবদ্ধ। গুগল যেসব বিষয়ে দেশকে সহায়তা করতে পারবে, সেসব নিয়েও কথা হয়েছে। বৈঠকটি খুব সুন্দরভাবে শেষ হয়েছে।

দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়, গুগলে চারটি আঞ্চলিক প্রেসিডেন্ট পদে কর্মী রয়েছেন, যাঁরা সিইও সুন্দর পিচাইয়ের অধীনে কাজ করেন। গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেটের প্রেসিডেন্টের নাম সের্গেই ব্রিন। ল্যারি পেজের সঙ্গে মিলে ১৯৯৮ সালে তিনি প্রতিষ্ঠা করেছিলেন গুগল।

Print Friendly, PDF & Email

মতামত