বুধবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

অগ্নিকাণ্ডে কেউ নিখোঁজ নেই: পুলিশ

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:

ঢাকার বনানীর কামাল আতাতুর্ক সড়কের ২২ তলা এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ নিখোঁজ নেই বলে জানিয়েছেন গুলশান জোনের উপ কমিশনার (ডিসি) মুশতাক আহমেদ। আজ শুক্রবার সকালে ঘটনাস্থলে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মুশতাক হোসেন বলেন, এখন পর্যন্ত ২৪ জনের মৃতদেহ হস্তান্তর করা হয়েছে। আর কেউ নিখোঁজ নেই।

ডিসি মুশতাক আহমেদ বলেন, ক্ষতিগ্রস্ত ভবনের সামনে যান চলাচল সীমিত করে দেওয়া হয়েছে। লোকজনের চলাচলও সীমিত। অগ্নিকাণ্ডে ভবনটির কাচ ভেঙে গেছে। যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। এ কারণে মানুষ ও যান চলাচল সীমিত করা হয়েছে। তিনি বলেন, ফায়ার সার্ভিস উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। উদ্ধার কাজ শেষ হলেই রাস্তাটি মানুষ ও যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

ডিসি মুশতাক আহমেদ বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ নিখোঁজ নেই। এখন পর্যন্ত ২৫ জনের লাশ পাওয়া গেছে। নিহত ব্যক্তিদের মধ্যে একজন শ্রীলঙ্কান। ২৪ জনের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। একজনকে শনাক্ত করা যায়নি। তাঁর লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে।নিরাপত্তার কারণে ভবনের প্রতিটি তলায় পুলিশ সদস্য রয়েছে বলেও জানান ডিসি।

ভবনটি যে নিয়ম ভেঙে বানানো সেক্ষেত্রে কী ব্যবস্থা নেওয়া হবে—এমন প্রশ্নের জবাবে মুশতাক হোসেন বলেন, রাজউক অভিযোগ জানালে তাঁরা উদ্যোগ নেবে।

অপর এক প্রশ্নের জবাবে মুশতাক হোসেন বলেন, দুর্ঘটনাকবলিত ভবনটির মালিক প্রকৌশলী ফারুক হোসেন ও রূপায়ন গ্রুপ। পুলিশ মালিক পক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছে।

এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে বনানীর কামাল আতাতুর্ক সড়কের ২২ তলা এফ আর টাওয়ারে আগুন লাগে। পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ আগুন লাগার ঘটনার ৩৭ দিনের মাথায় এই অগ্নিকাণ্ড ঘটল।

Print Friendly, PDF & Email

মতামত