মঙ্গলবার, ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং

খালেদা জিয়াকে হত্যার পরিকল্পনা চলছে : ফখরুল

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:

খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে হত্যা করার পরিকল্পনা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর এ ধরনের কোনো কিছু ঘটলে কারা কর্তৃপক্ষকে এর দায়ভার বহন করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

আজ বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা গুরুতর উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি এতটাই অসুস্থ যে মাথা সোজা করতে পারছেন না, পা বাঁকা করতে পারছেন না। এমতাবস্থায় চিকিৎসা না দিয়ে খালেদা জিয়াকে সুপরিকল্পিতভাবে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিব বলেন, ‘খালেদা জিয়া সুস্থ অবস্থায় কারাগারে গিয়েছিলেন, আর এখন অসুস্থ অবস্থায় কারাগারে চলাচল করতে পারছেন না। তাকে জোর করে আদালতে নিয়ে আসা হয়।’

তিনি বলেন, ‘কারাগারে কোনো চিকিৎসক তার স্বাস্থ্য পরীক্ষা করেননি। তার যে অসুখগুলো রয়েছে তা মনিটর করা দরকার। কিন্তু কোনো কিছুই করা হয়নি।’

খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য হাইকোর্টের নির্দেশও মানা হচ্ছে না বলে অভিযোগ করে বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, গত সাড়ে তিন মাসে খালেদা জিয়ার স্বাস্থ্যের কোনো পরীক্ষা-নিরীক্ষাও করা হয়নি। তার সুচিকিৎসার জন্য হাইকোর্টের নির্দেশও মানা হচ্ছে না।

অবিলম্বে খালেদা জিয়াকে তার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে নিয়ে চিকিৎসার জোর দাবি জানান বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান ডা. জেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, আবদুল কুদ্দুস, সিরাজুর রহমান, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ডিত হয়ে গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন। তার সঠিক চিকিৎসার দাবি করে আসছে বিএনপি।

Print Friendly, PDF & Email

মতামত