বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং

আজ এক মিনিটের জন্য অন্ধকার থাকবে সারাদেশ

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:

আজ এক মিনিটের জন্য অন্ধকার থাকবে সারাদেশ। ২৫ মার্চ কাল রাত্রি উপলক্ষে জাতির সূর্য সন্তানদের স্মরণ করতেই এমন আয়োজন করা হবে। আজ (সোমবার) রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত এই ব্ল্যাক আউট কর্মসূচী পালন করা হবে। কর্মসূচীটি পালনে এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করা হয়েছে।

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, জরুরি স্থাপনা ও চলমান যানবাহন ছাড়া সারা দেশে প্রতীকী ব্ল্যাকআউট কর্মসূচি বাস্তবায়ন করা হবে। এসময় আইন শৃঙ্খলা বাহিনী তৎপর থাকবে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু বলেন, একাত্তরের ২৫ মার্চ কালরাত্রিতে পাকিস্তানি হানাদার বাহিনী যে নারকীয় হত্যাযজ্ঞ চালিয়েছে, সেই নির্মমতাকে স্মরণ করতে ২৫ মার্চ রাত ৯টা থেকে ৯টা ১মিনিট পর্যন্ত সারাদেশে ব্ল্যাক আউট কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে। সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ ঘাতক দালাল নির্মূল কমিটি ও সাধারণ মানুষ এই কর্মসূচী পালন করবে।

এদিকে, দেশবাসীর প্রতি স্বতঃস্ফুর্তভাবে এই কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সব ধরনের জরুরি সেবা প্রতিষ্ঠান যেমন হাসপাতাল ও ফায়ার সার্ভিসের মতো প্রতিষ্ঠানগুলো এই কর্মসূচির আওতামুক্ত থাকবে। এ সময় তিনি আরও বলেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবসে সারাদেশে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

মতামত