রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

জেব্রা ক্রসিংয়ে আবরারকে ধাক্কা দেয় বাসটি

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:রাজধানী ঢাকার যমুনা ফিউচার পার্ক সংলগ্ন প্রগতি সরণিতে বাসের চাপায় ঘটনাস্থলেই নিহত হন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। আবরার নিয়ম মেনেই পথচারী পারাপারের জন্য নির্ধারিত স্থান জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও আবরারের বন্ধুরা বলছেন, অন্য একটি বাসের সঙ্গে প্রতিযোগিতা করতে গিয়েই বাসটি আবরারকে ধাক্কা দেয়। তিনি দুটি বাসের মাঝখানে পড়ে যান। পরে সুপ্রভাত বাসের নিচে চাপা পড়েন। আবরার নিয়ম মেনে নির্ধারিত জায়গা দিয়ে রাস্তা পার হয়ে বিশ্ববিদ্যালয়ের গাড়িতে উঠতে যাচ্ছিলেন।

ঘটনার পর একজন পথচারী বেসরকারি টেলিভিশন চ্যানেলকে বলেন, ছেলেটি নিয়ম মেনেই রাস্তা পার হচ্ছিল। কিন্তু সুপ্রভাত বাসের চালক অন্য একটি বাসের সঙ্গে প্রতিযোগিতা করতে গিয়ে জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পারাপাররত আবরারকে প্রথমে ধাক্কা ও পরে চাপা দেয়। ওই প্রত্যক্ষদর্শী বলেন, বাসটি আবরাকে খানিকটা টেনেও নিয়ে যায়।

আবরার নিহত হওয়ার ঘটনায় তাঁর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুড়িল থেকে নতুন বাজার পর্যন্ত ছয়টি জায়গায় অবস্থান নিয়ে প্রতিবাদ জানাচ্ছে। তাদের সঙ্গে বেসরকারি নর্থ সাউথ ও ইন্ডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং স্থানীয় সাধারণ মানুষ সড়কে অবস্থান নিয়েছে। ফলে এই এলাকায় এখন যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি অবরোধ প্রত্যাহার করার আহ্বান জানালেও শিক্ষার্থীরা তা মানেননি।

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি দল গুলশান থানায় যাবেন। বাসের চালক আটক হয়েছে কি না, আটক হলে কী ধরনের আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে তা তারা পর্যবেক্ষণ করবেন। আন্দোলনকারীরা অবরোধ প্রত্যাহার করবেন না বলেও জানান তাঁরা। তাঁরা ওই জায়গায় আবরারের গায়েবানা জানাজা করবেন বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

মতামত