বুধবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

টেলিছবিতে ব্যান্ডজগতের অন্তরালের গল্প

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:বাংলাদেশের পপ মিউজিকের ইতিহাস, সাফল্য, ব্যর্থতা ও উত্তরণের গল্প নিয়ে নির্মিত হলো টেলিছবি ‘শিল্পীসত্তা’। এর গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন কামরুল হাসান নাসিম।

গল্পে দেখা যাবে, আশির দশকে বনানীতে বসবাস করা পিটার মাইকেল দীর্ঘ ২৫ বছর পর দেশে ফিরে আসেন। তার একটা মিউজিক একাডেমি তথা ড্যান্স স্কুল ছিল। তার দুই প্রিয় ছাত্র-ছাত্রী লিমন-রিয়া ঢাকার পপ মিউজিকে কাজ করছে এখন। কিন্তু ‘সম্পর্ক’ ব্যান্ড দলের অন্যতম ভোকাল মিশু খুন হয়। এই ‘সম্পর্ক’ ব্যান্ড দলেই পিটারের প্রিয় দুই শিষ্য-শিষ্যা সম্পৃক্ত। ঘটনাক্রমে পপ স্টার মিশু হত্যার দায় থেকে লিমন- রিয়ারও যেন মুক্তি নেই। এই ব্যান্ড দলের ম্যানেজার ও ভোকাল রিমন, বেজ গিটারিস্ট জাহিদ শেখকেও সন্দেহের তালিকায় দেখে পুলিশ। বাদ যায় না পিটার মাইকেলও।

টেলিছবিতে পিটার মাইকেলের চরিত্রে অভিনয় করেছেন নির্মাতা কামরুল হাসান নাসিম। রিয়া চরিত্রে নওশীন, লিমন চরিত্রে শতাব্দী ওয়াদুদ, ডিবি ইন্সপেক্টর চরিত্রে শাহেদ এবং জাহিদ শেখ চরিত্রটিতে অভিনয় করেছেন হিল্লোল। এছাড়াও আছেন জিদান, করভী মিজান, আহসান হাবিব সুমন, সারাহ আল্মাস, এটি এম রাসেল, নীলম, এনি ওয়াটসন ও আয়শা এরিনসহ অনেকে।

‘শিল্পীসত্তা’ টেলিফিল্মটি শিগগিরই একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হবে বলে জানিয়েছেন নির্মাতা কামরুল হাসান নাসিম।

Print Friendly, PDF & Email

মতামত