শনিবার, ১৯শে সেপ্টেম্বর, ২০২০ ইং

রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ নেতা নিহত

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় দুর্বৃত্তের গুলিতে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক নেতা নিহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বাঘাইছড়ির বঙ্গলতলী ইউনিয়নের করেঙ্গাতলী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি ইউপিডিএফের ইউনিয়ন সংগঠক উদয় বিকাশ চাকমা ওরফে চিক্কোধন।

এ ঘটনার জন্য ইউপিডিএফ তাদের প্রতিপক্ষ জনসংহতি সমিতিকে (এমএন লারমা) দায়ী করেছে। জনসংহতি সমিতি (লারমা) এ অভিযোগ অস্বীকার করেছে।স্থানীয় ও থানার পুলিশ সূত্র জানায়, নিহত উদয় বিকাশ চাকমা আজ করেঙ্গাতলী বাজার এলাকার একটি চায়ের দোকানে বসে ছিলেন। এমন সময় সাত থেকে আটজন অস্ত্রধারী এসে তাঁকে ঘিরে ফেলে ব্রাশফায়ার করে। উদয় বিকাশ ঘটনাস্থলেই মারা যান। এরপর অস্ত্রধারীরা পালিয়ে যায়।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল মনজুর  ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

এ ঘটনার পর ইউপিডিএফের বাঘাইছড়ি ইউনিটপ্রধান জুয়েল চাকমা বলেন, ‘আমাদের কর্মীকে জনসংহতি সমিতির (এমএন লারমা) সশস্ত্র কর্মীরা হত্যা করেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং অপরাধীদের চিহ্নিত করে তাদের বিচারের দাবি করছি।’

তবে জনসংহতি সমিতির (এমএন লারমা) কেন্দ্রীয় সহ–তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা এ অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘এ ঘটনায় আমাদের জড়িত থাকার প্রশ্নই ওঠে না। ইউপিডিএফের বিরোধের ফলে এ ঘটনা ঘটতে পারে।’

Print Friendly, PDF & Email

মতামত