শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ ইং

কাদেরের সঙ্গে খালেদার তুলনা ঠিক না: হানিফ

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:

চিকিৎসার জন্য সিঙ্গাপুরে থাকা ওবায়দুল কাদেরের সঙ্গে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার তুলনা ঠিক না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

আজ বুধবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে মাহবুব উল আলম হানিফ এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেওয়া হলেও খালেদা জিয়াকে কেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসা দেওয়া হচ্ছে—এ প্রশ্ন তুলেছেন বিএনপির নেতারা। এটিকে তাঁরা বৈষম্য বলে অভিযোগ করেছেন। বিএনপির নেতাদের এই বক্তব্যের জবাবে হানিফ আজ মন্তব্য করেন।

হানিফ বলেন, ওবায়দুল কাদের একজন বীর মুক্তিযোদ্ধা। তাঁর সঙ্গে খালেদা জিয়ার তুলনা করা দুঃখজনক, লজ্জাজনক। তিনি নিজের জীবন বাজি রেখে দেশের জন্য যুদ্ধ করেছেন। তাঁর সঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামি খালেদা জিয়ার তুলনা করা ঠিক হবে না।

হানিফ বলেন, ওবায়দুল কাদেরকে প্রথম দিকে দেশেই চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। যখন তাঁর অবস্থা সংকটাপন্ন হয়েছে, তখন তাঁকে বাইরে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্বাভাবিক আছে।

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার কথা জানিয়ে হানিফ বলেন, সব দিক থেকে তিনি ভালো আছেন। তাঁর শারীরিক অবস্থা ক্রমান্বয়ে উন্নতির দিকে যাচ্ছে। দুই-এক সপ্তাহের মধ্যে তিনি পুরোপুরি সুস্থ হয়ে দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।

হানিফ বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে জনগণ থেকে বিচ্ছিন্ন ছিল। জনগণ তাদের বিরুদ্ধে ছিল। এখন ক্ষমতায় না থাকায় তারা দেউলিয়া হয়ে গেছে। বিএনপির কর্মসূচি নিয়ে জনগণ এখন আর ভাবছে না।

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আজ দুপুর সাড়ে ১২টা থেকে বেলা দেড়টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে বিএনপি।

হানিফ বলেন, বিএনপি মানববন্ধনসহ নানা ধরনের কর্মসূচি পালন করে যাচ্ছে। তবে এতে কোনো ফল আসবে না।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুর সবুর প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

মতামত