রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

সবার ওপরে উঠতে টেলর বেছে নেবেন বাংলাদেশকেই?

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডডটকম:  দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট হাতে শেষ পর্যন্ত থেকে নিউজিল্যান্ডকে জিতিয়েছেন রস টেলর। কিন্তু ফিল্ডিংয়ের অংশটুকু তিনি নিশ্চয়ই ভুলে যেতে চাইবেন? যে দুটি ক্যাচ ছেড়েছেন তাতে আক্ষেপ হওয়াটাই স্বাভাবিক। অবশ্য দল সিরিজ জয় নিশ্চিত করায় টেলরের এখন নিশ্চয়ই ফুরফুরে মেজাজে। ব্যক্তিগত একটি রেকর্ডও তাঁকে ডাকছে। প্রতিপক্ষ বাংলাদেশ একে তো চোটে জর্জর। তার ওপর প্রথম দুই ম্যাচেই হেরে কোণঠাসা। রেকর্ড গড়ার মোক্ষম প্রতিপক্ষ তো তারাই।

কাল ডানেডিনে বাংলাদেশ সময় ভোর চারটায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে বাংলাদেশের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। এই ম্যাচে টেলর ৫০ রান করলে ছুঁয়ে ফেলবেন স্টিফেন ফ্লেমিংয়ের মাইলফলক। ২৭৯ ম্যাচে ৮ হাজার ৭ রান নিয়ে নিউজিল্যান্ডের ওয়ানডে ইতিহাসে সর্বোচ্চ রান সাবেক কিউই অধিনায়কের। ফ্লেমিংয়ের রেকর্ডকে পেছনে ফেলতে টেলরকে করতে হবে ৫১ রান। ৩৪ বছর বয়সী এই মিডলঅর্ডার ব্যাটসম্যানের ২১৭ ম্যাচে রান ৭ হাজার ৯৫৭। বাংলাদেশ এখন বলতেই পারে সবার ওপরে উঠতে আমাদেরই বেছে নিতে হবে। কাল মাশরাফি, মিরাজ, মোস্তাফিজরা নিশ্চয়ই খুব করে চেষ্টা চালাবেন টেলরের এই কীর্তি বিলম্বিত করতে।

ফ্লেমিংয়ের অধীনেই ২০০৬ সালে ওয়ানডে অভিষেক টেলরের। তৃতীয় ম্যাচের আগে সাবেক অধিনায়ককেই স্মরণ করেছেন তিনি, ‘অনেক ম্যাচ খেললে কিছু মাইলফলক এমনিতেই চলে আসে। ফ্লেমিং এমন একজন যাকে দেখে বড় হয়েছি। আমার পথপ্রদর্শক মার্টিন ক্রো বলতেন, রেকর্ডগুলো ধরার চেষ্টা করো। কিন্তু আপনি আসলে রেকর্ড গড়ছেন আরেকজনের ভাঙার জন্য। আশা করি ভবিষ্যতে আমার রেকর্ড উইলিয়ামসন কিংবা গাপটিল ভাঙবে।’

ডানেডিনের ইউনিভার্সিটি ওভাল টেলরের জন্য এমনিতেই পয়মন্ত মাঠ। এখানে ৬ ইনিংসে তাঁর রান গড় ৮৭.২। নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারে অন্যতম সেরা দুটি ইনিংস তিনি এ মাঠে খেলেছেন। গত মার্চে এই ইউনিভার্সিটি ওভালে তাঁর ১৮১ রানের ইনিংসে ভর করে ইংল্যান্ডের ৩৩৫ রানের স্কোর টপকে গিয়েছিল নিউজিল্যান্ড। এ ছাড়া প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরিও পেয়েছেন এ মাঠেই। কিন্তু কাল টেলর কি রেকর্ড গড়তে পারবেন কিংবা মার্টিন গাপটিল তাঁকে সেই সুযোগ দেবেন? সিরিজের প্রথম দুই ওয়ানডেতে গাপটিলের সেঞ্চুরিতে ভর করে জিতেছে নিউজিল্যান্ড। এ দুই ম্যাচেই টেলর চারে নেমে শুধু দলকে জেতানোর আনুষ্ঠানিকতা সেরেছেন।

Print Friendly, PDF & Email

মতামত