শনিবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং

ইংল্যান্ডকে ধবলধোলাই করা হলো না উইন্ডিজের

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডিডটকম:  তৃতীয় দিন শেষেই বোঝা হয়ে গিয়েছিল, সান্ত্বনার জয়টা পেতে যাচ্ছে ইংল্যান্ড। জো রুটের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩২৫ রান নিয়ে তৃতীয় দিন শেষ করা ইংল্যান্ড লিড নিয়েছিল ৪৪৮ রানের। চতুর্থ দিনের শুরুতে অধিনায়ক রুট ফেরার সঙ্গে সঙ্গে ৩৬১ রানে ইনিংস ঘোষণা করে তারা। ফলে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য দাঁড়ায় ৪৮৫। সে লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৫২ রানে অলআউট হয়ে গিয়েছে ক্যারিবীয়রা। ফলে সেইন্ট লুসিয়া টেস্ট ইংল্যান্ড জিতে নিয়েছে ২৩২ রানে।

শেষ ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে শুধুমাত্র রস্টন চেজই যা একটু লড়াকু মনোভাব দেখিয়েছেন। ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি আজ। ২৬৭ মিনিট ক্রিজে থেকে ১৯১ বলে ১২ চার আর ১ ছক্কায় অপরাজিত ১০২ রানের ঝকঝকে এক ইনিংস খেলেছেন তিনি। অপরাজিত সেঞ্চুরি করে উইকেটের অপর প্রান্তে সতীর্থদের আসা যাওয়া দেখে গেছেন একে একে। ডাওরিচ, হেটমায়ার, রোচ, জোসেফ কেউই বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি চেজকে। দিতে পারলে কে জানে, হয়তো অবিশ্বাস্য কোনো এক কাণ্ড ঘটিয়ে ফেলত তারা! নিয়মিত অধিনায়ক জেসন হোল্ডারের অভাব ভালোই ভুগিয়েছে তাদের। হোল্ডারের অনুপস্থিতিতে ক্রেইগ ব্রাফেটের অধিনায়কত্বে উইন্ডিজ টপ অর্ডার এই টেস্টে ছিল ব্যর্থ। প্রথম ইনিংসের মতো এই ইনিংসেও বল হাতে সফল ছিলেন স্পিনার মঈন আলী। তিন উইকেট নিয়েছেন তিনি। তিন উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসনও। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নিয়ে উইন্ডিজকে ধসিয়ে দেওয়া মার্ক উডের এই ইনিংসে শিকার মাত্র একজন। যদিও তাতে মার্ক উডের ম্যাচসেরা হওয়া আটকে থাকেনি।

ওদিকে আগেরদিন রুটের সমকামিতা বিতর্কে জড়িয়ে পড়া সেই শ্যানন গ্যাব্রিয়েলের ভাগ্যেই জুটেছে রুটের উইকেটটি। রুটের উইকেট হারানোর পরপরই ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

Print Friendly, PDF & Email

মতামত