বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ ইং

শিগগিরই চট্টগ্রাম-ঢাকা পাইপলাইন হচ্ছে : নসরুল হামিদ

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডিডটকম: দেশের বিভিন্ন ক্ষেত্রে তেলের সমস্যা সমাধানে শিগগিরই চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত পাইপলাইন হচ্ছে বলে জানিয়েছেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। আজ রোববার রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে এফবিসিসিআই আয়োজিত বিদ্যুৎ সম্মেলনে তিনি একথা জানান।

নসরুল হামিদ বলেন, ‘চিটাগং থেকে ঢাকা পর্যন্ত পাইপলাইন হচ্ছে। আগামী কয়েক মাসের মধ্যে কাজ শুরু হয়ে যাবে। টেন্ডার হয়ে গেছে। অর্থাৎ নিরবচ্ছিন্ন সিকিউর করার জন্য বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে যাতে তেল নিয়ে কোনো সমস্যা না হয়। সেটা আমরা নিশ্চিত করতে চাই।’

আগে কেবল চট্টগ্রামে তেল মজুদ ছিল-এ কথা উল্লেখ করে বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, ‘এখন আমরা খুলনা ও বাঘাবাড়িতে করে ফেলেছি। অর্থাৎ তিন জায়গায় আমরা এটি ডিস্ট্রিবিউশন করেছি।’

এ সময় তেলের খরচ কমাতে ভারতের নোমানীগর থেকে পাইপলাইন তৈরি করে ফেলার প্রস্তুতির কথাও জানান নসরুল হামিদ। চলতি বছরে এই পাইপলাইনের কাজ শুরু হবে বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘আগামী ৫০ বছরে তিনটি বিষয় যেন নিরবচ্ছিন্ন থাকে। একটি হলো এনার্জি বা ওয়েল, গ্যাস এবং পাওয়ার। ’ এ সময় ঢাকার বাসাবাড়িতে এলপিজি গ্যাস দেওয়ার কথাও জানান নসরুল হামিদ।

Print Friendly, PDF & Email

মতামত