শুক্রবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং

১১০০ ছবি করে গিনেস রেকর্ড, দিনের পারিশ্রমিক ৫ লক্ষ টাকা

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডিডটকম:  পুরো নাম কান্নেগান্তি ব্রহ্মানন্দম। ইন্ড্রাস্ট্রিতে ব্রাহ্মি নামেই সুপরিচিত।  ১৯৮৫ সালে তেলেগু ছবি ‘আহা না পেলান্ত্রা’ ছবিটি দিয়ে অভিনয় জগতে হাতেখড়ি হয় এই অভিনেতার। অভিনয় জগতে পা রাখার আগে একটি কলেজের অধ্যাপক ছিলেন ব্রহ্মানন্দম। হঠাৎই তিনি নজরে আসেন সেসময়কার বিখ্যাত তেলুগু পরিচালক জান্ধল্য সুব্রহ্মন্যম শাস্ত্রীর। ব্রাহ্মির হাস্যরস আর অভিনয় দক্ষতা তাকে মুগ্ধ করে। তিনিই ব্রাহ্মিকে ‘আহা না পেলান্ত্রা’ ছবিতে প্রথম সুযোগ দেন।

সেই থেকে শুরু এরপর আর থামতে হয়নি কান্নেগান্তি ব্রহ্মানন্দমকে। ৩৪ বছর ধরে একটানা কাজ করে চলেছেন তেলেগু ছবিতে। তার কমিক টাইমিংয়ে মুগ্ধ হয়ে গিয়েছিলেন অভিনেতা চিরঞ্জীবী। তিনিও বহু ছবিতে কমেডিয়ানের চরিত্রের জন্য ব্রহ্মানন্দমের নাম সুপারিশ করতেন।

৩৪ বছরে কাজ করেছেন ১১০০ এর ও বেশি ছবিতে। এখনও তাকে দেখা যায় তেলেগু ছবির গুরুত্বপূর্ণ  চরিত্রে। কখনো নায়কের ভাই কখনো বা বন্ধু আবার কখনোবা নায়িকার বাবা। তেলেগু ছবিতে কান্নেগান্তি ব্রহ্মানন্দমের একচেটিয়া উপস্থিতি। ২০০৯ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হন শক্তিমান এই অভিনেতা। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বুকেও উঠেছে তার নাম। এই মুহূর্তে অভিনেতার ঝুলিতে রয়েছে ১১০০টি ছবিতে অভিনয়ের রেকর্ড।

পারিশ্রমিকের অঙ্কেও বড় বড় সব তারকাকে পেছনে ফেলেছেন তিনি। এই অভিনেতার একদিনের পারিশ্রমিক ৫ লক্ষ টাকা। আর একটা পুরো ছবির জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক নেন ব্রহ্মানন্দ। যে পারিশ্রমিকের কথা বলিউডের কমেডিয়ানরা পর্যন্ত ভাবতে পারেন না।

এই মুহূর্তে ব্রহ্মানন্দম প্রায় ৩৬০ কোটি টাকার মালিক। নামীদামি প্রায় সবরকমের গাড়িই রয়েছে অভিনেতার গ্যারেজে। অডি আর এইট, অডি কিউ সেভেন, মার্সিডিজ বেঞ্চ প্রায় সব গাড়িই রয়েছে ব্রহ্মানন্দের। থাকনে হায়দরাবাদের জুবিলি হিলসে বিরাট বাংলোতে।

সম্প্রতি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তেলুগু ইন্ডাস্ট্রির এই ‘কমেডি কিং’। বুধবার ৬২ বছরের এই অভিনেতার বাইপাস সার্জারি হয়। খ্যাতনামা কৌতুকাভিনেতার দ্রুত আরোগ্য কামনায় দেশজুড়ে চলছে প্রার্থনা। তবে আশার কথা বর্তমানে এই অভিনেতা অনেকটাই সুস্থ।

Print Friendly, PDF & Email

মতামত