রবিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

রোনালদোর ক্যাবিনেটে ২৬তম ট্রফি

নিউজগার্ডেনবিডিডটকম: 

গত মৌসুমে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে নাম লেখান পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। মৌসুমের শুরুতে নিজেকে মেলে ধরতে না পারলেও পরে নিজেকে ফিরে পেয়েছেন জুভি তারকা। দারুণ ছন্দে থাকা রোনালদোর একমাত্র গোলে সুপারকোপা ইতালিয়ানার শিরোপা জিতেছে জুভেন্টাস। এসি মিলানকে ১-০ গোলে হারানোর ম্যাচে রোনালদো ম্যাচের ৬১ মিনিটে জয়সূচক গোলটি করেন।

জুভেন্টাসের জার্সিতে এটি রোনালদোর প্রথম শিরোপা। তার ট্রফি ক্যাবিনেটে জমলো মোট ২৬টি মেজর শিরোপা। তাতে রোনালদোকে খেলতে হয়েছে চারটি ভিন্ন দেশে, চারটি ভিন্ন ক্লাবে। সিআর সেভেন এই শিরোপাগুলো জিতেছেন নিজ দেশ পর্তুগাল, ইংল্যান্ড, স্পেন আর ইতালিতে।

মাত্র ১৭ বছর বয়সে নিজের প্রথম মেজর শিরোপা জিতেছিলেন রোনালদো। ৩৩ বছরে এসে জিতলো ২৬টি মেজর শিরোপা। ২০০২ সালে নিজ দেশ পর্তুগালের স্পোর্টিং সিপির হয়ে জিতেছিলেন পর্তুগিজ সুপার কাপের শিরোপা।

এরপর রোনালদো যোগ দেন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে। সেখানে তিনটি প্রিমিয়ার লিগের শিরোপা, একটি এফএ কাপের শিরোপা, দুটি লিগ কাপের শিরোপা, একটি এফএ কমুনিটি শিল্ড কাপের শিরোপা, একটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা আর একটি ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছেন।

রিয়াল মাদ্রিদে নাম লিখিয়ে রোনালদো দুটি লা লিগার শিরোপা, দুটি কোপা দেল রের শিরোপা, দুটি সুপারকোপা ডি এসপানার শিরোপা, চারটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা, দুটি উয়েফা সুপার কাপের শিরোপা, তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জেতেন। সবশেষ জুভেন্টাসের হয়ে জিতলেন সুপারকোপা ইতালিয়ানার শিরোপা।

Print Friendly, PDF & Email

মতামত