সোমবার, ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং

নির্বাচনে সরকার হস্তক্ষেপ করবে না: ওবায়দুল কাদের

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডিডটকম:  

নির্বাচনে সরকার কোনোরকম হস্তক্ষেপ করবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট মিলারের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এ সময় বিএনপি নেতাদের ফাঁস হওয়া ফোনালাপের প্রসঙ্গ এনে ওবায়দুল কাদের বলেন, বিএনপি ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচন করবে নাকি বানচাল করবে? ইলেকশন রিলেটেড ভায়োলেন্স চরম আকার ধারণ করেছে নোয়াখালী ও ফরিদপুরে। দুটি স্থানেই ক্ষতিগ্রস্ত হয়েছে আমাদেরই লোক। তবে, সরকার হিসেবে সহিংসতাকে আমরা এড়িয়ে চলেছি যথাসাধ্য। সার্কুলারের মাধ্যমে আমরা আমাদের সকল শাখাকে সহিংসতা থেকে দূরে থাকার আহবান জানিয়েছি। যতটা সম্ভব ধৈর্য্য ধরতে বলেছি।

প্রার্থী চূড়ান্তের পরেও মহাজোটের বিভিন্ন দলের নিজেদের প্রতীকে নির্বাচন করার বিষয় নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের স্ট্র্যাটেজি আছে। আমাদের একটা কৌশল আছে। এটা এখন বলব না। এটা ইলেকশনের দিন বুঝতে পারবেন।

বিএনপি যদি নির্বাচন থেকে সরে যায়, তাহলে কি হবে?-এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিনা প্রতিদ্বন্দ্বীতার ফাঁদ তৈরি করতে দেব না।

কিন্তু বিএনপিতো বলছে নির্বাচন থেকে সরিয়ে দেয়ার জন্য আপনারাই চেষ্টা করছেন-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরে যাবে বলেই আমরা জোট নিয়ে কৌশল করেছি।

Print Friendly, PDF & Email

মতামত