রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

তারেকের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা : ইসি

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজগার্ডেনবিডিডটকম:  

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। একজন সাজাপ্রাপ্ত আসামি কী করে দলের মনোনয়ন প্রত্যাশীদের যাচাই বাছাইয়ে অংশগ্রহণ করতে পারে সে বিষয়ে খতিয়ে দেখতে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ বিষয় নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম জানান, কেউ লিখিত অভিযোগ জানালে ব্যবস্থা নেবে কমিশন।

আজ রোববার দুপুরে নির্বাচন ভবনে নিজ কার্যলয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন রফিকুল ইসলাম।

তিনি বলেন, তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন, এ ব্যাপারে কেউ লিখিত অভিযোগ দিলে ও আইনে থাকলে তার বিরুদ্ধে কমিশন ব্যবস্থা নেবে।

একজন সাজাপ্রাপ্ত আসামি হিসেবে তারেক রহমান এই কার্যক্রম করতে পারেন কী না এমন প্রশ্নের জবাবে সাংবাদিকদের উদ্দেশ করে কমিশনার বলেন, ‘আপনারা বলেছেন, আমরা শুনেছি। আমাদের কাছে বিষয়টি নিয়ে মনিটরিং করার কোনো ব্যবস্থা নাই।’

তবে বিষয়টি নিয়ে যদি কেউ লিখিত অভিযোগ করেন, আইনের মাধ্যমে ব্যবস্থা নেওয়ার কোনো অবস্থা থাকলে আমরা তা করার যথাযথ চেষ্টা করবো। আর যদি আইনে না থাকে তাহলে কমিশনারদের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে একটি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান কমিশনার।

এদিকে দলীয় সূত্রে জানা গেছে, তারেক রহমানের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানাবে আওয়ামী লীগ। আজ বিকেল কিংবা সন্ধ্যায় একটি লিখিত অভিযোগ নিয়ে ইসিতে যাবে একটি প্রতিনিধি দল।

এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তারেকের সাক্ষাৎকারের বিষয়টি জানার পর তিনি নির্বাচন প্রক্রিয়ায় অংশ নিতে পারেন কী না, তা বিবেচনা করার দেশবাসীর প্রতি অনুরোধ জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নির্বাচন কমিশনকেও অনুরোধ জানান কাদের। তিনি বলেন, ‘তারেকের নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেওয়া কতটা সংগতিপূর্ণ, তা আপনারা খতিয়ে দেখবেন।’

সকাল সাড়ে ৯টার পর থেকে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেন তারেক রহমান। সাক্ষাৎকার দিতে সকাল থেকে গুলশানের কার্যালয়ে আসতে শুরু করেন দলের মনোনয়নপ্রত্যাশী এবং তাদের সমর্থকরা। সাক্ষাৎকার পর্ব শুরু হয় পঞ্চগড় ১ ও ২ আসন দিয়ে।

Print Friendly, PDF & Email

মতামত