রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং

হোল্ডারকে ছাড়াই বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ

নিউজগার্ডেনবিডিডটকম: 

নিউজ গার্ডেন বিডিডট কম:  বাংলাদেশ সফর শুরুর আগেই বড় ধাক্কা খেল ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক জেসন হোল্ডারকে ছাড়াই বাংলাদেশের মাটিতে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের চ্যালেঞ্জ নিতে হবে ক্যারিবীয়দের। কাঁধে চোট পেয়েছেন হোল্ডার। চোটটা পেয়েছেন ভারত সফরেই। সেরে উঠতে এই বোলিং অলরাউন্ডারের প্রায় চার সপ্তাহের মতো সময় লাগবে বলে জানিয়েছেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ।

হোল্ডারের অনুপস্থিতিতে তাঁর সহকারী ক্রেইগ ব্রাফেট টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দিতে পারেন। ২২ নভেম্বর থেকে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে দুই দল। আজ ওয়েস্ট ইন্ডিজ দলের ১০ ক্রিকেটারের ঢাকা পৌঁছানোর কথা। ঢাকা থেকে সরাসরি চট্টগ্রামে রওনা দেবেন তাঁরা। টেস্ট সিরিজের প্রথম ম্যাচ গড়াবে চট্টগ্রামে। যে ১০ ক্রিকেটারের ঢাকায় পা রাখার কথা রয়েছে তাঁরা হলেন—শ্যানন গ্যাব্রিয়েল, শেন ডরউইচ, জোমেল ওয়ারিক্যান, জাহমার হ্যামিল্টন, ক্রেগ ব্রাফেট, শেরমন লুইস, রোষ্টন চেজ, শাই হোপ, নিকোলাস পথাস ও রল লুইস (টিম ম্যানেজার)। ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডের বাকি ১৭ সদস্য তিনটি দলে বিভক্ত হয়ে ঢাকায় আসবেন ১৭ নভেম্বর।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ হোল্ডারের চোট প্রসঙ্গে বলেন, ‘চিকিৎসকদের প্যানেল মনে করছে বাংলাদেশে হোল্ডার বল করলে তাঁর কাঁধের পেশিতন্তু আরও ক্ষতিগ্রস্ত হবে এবং তখন অস্ত্রোপচারের প্রয়োজন হতে পারে। আর ক্রিকেট থেকেও বেশ কিছুদিনের জন্য দূরে থাকতে হবে। তাই জ্যাসনকে বলা হয়েছে বাংলাদেশে না গিয়ে ফিজিওথেরাপি নিতে।’

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২২ নভেম্বর প্রথম টেস্ট শুরুর আগে বিসিবি একাদশের বিপক্ষে ১৮ নভেম্বর থেকে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচও খেলবে ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় টেস্ট ৩০ নভেম্বর থেকে শুরু হবে ঢাকার শেরেবাংলা স্টেডিয়ামে। এরপর ৯ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৭ ডিসেম্বর সিলেট গড়াবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি।

Print Friendly, PDF & Email

মতামত